kalerkantho

বুধবার । ১৩ ফাল্গুন ১৪২৬ । ২৬ ফেব্রুয়ারি ২০২০। ১ রজব জমাদিউস সানি ১৪৪১

মুজিববর্ষে ব্যতিক্রমী আয়োজন

স্কুলছাত্রীদের ভালোবাসায় বঙ্গবন্ধুর হাজার ছবি

বিশেষ প্রতিনিধি, কক্সবাজার   

২৩ জানুয়ারি, ২০২০ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



স্কুলছাত্রীদের ভালোবাসায় বঙ্গবন্ধুর হাজার ছবি

কক্সবাজার সমুদ্রসৈকতে গতকাল রামু বালিকা উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীদের ছবি প্রদর্শনী। ছবি : কালের কণ্ঠ

স্কুলের টিফিনের টাকা জমিয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের এক হাজার ছবি নিয়ে জন্মশতবর্ষের ব্যতিক্রমধর্মী আলোকচিত্র প্রদর্শনী করেছে রামু বালিকা উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীরা। কক্সবাজারে বিশ্বের দীর্ঘতম সমুদ্রসৈকতের হিমছড়িতে বুধবার এক হাজার ফুট লম্বা ব্যানারে ওই প্রদর্শনীর আয়োজন করা হয়।

রামু উপজেলা প্রশাসনের সহযোগিতায় চিত্র প্রদর্শনীতে স্থান পায় বঙ্গবন্ধুর শৈশব থেকে জীবনের শেষ মুহূর্ত পর্যন্ত সময়ের এক হাজার আলোকচিত্র।

জেলা প্রশাসক মো. কামাল হোসেন প্রদর্শনী উদ্বোধন করে বলেন, ‘জন্মশতবর্ষ উপলক্ষে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বৃহৎ চিত্র প্রদর্শনী আয়োজনের মাধ্যমে ছাত্রীরা বিরল দৃষ্টান্ত স্থাপন করেছে। এ আয়োজন সবার জন্য অনুকরণীয় এবং গৌরবের।’

জেলা প্রশাসক বলেন, ‘এমন উদ্যোগের মাধ্যমে নতুন প্রজন্ম জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বলিষ্ঠ নেতৃত্ব আর অসীম ত্যাগের ইতিহাস সম্পর্কে শিক্ষা অর্জন করবে।’

রামু উপজেলা নির্বাহী কর্মকর্তা ও রামু বালিকা উচ্চ বিদ্যালয় পরিচালনা পর্ষদের সভাপতি প্রণয় চাকমা জানান, সম্প্রতি তিনি এ ধরনের উদ্যোগের কথা বিদ্যালয়ের ছাত্রীদের জানালে তারা তাদের টিফিনের টাকা বাঁচিয়ে এ বিশাল কর্মযজ্ঞ আয়োজনে আগ্রহ প্রকাশ করে। এরই প্রেক্ষিতে বিদ্যালয়ের কয়েকজন শিক্ষকের সহায়তায় ছাত্রীরা টিফিনের টাকা জমিয়ে বঙ্গবন্ধুর জীবনের বিভিন্ন ছবি সংগ্রহ শুরু করে।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. জয়নাল আবেদীন জানান, অল্পদিনের মধ্যেই ছাত্রীরা সংগ্রহ করে বঙ্গবন্ধুর এক হাজার ছবি। পরে এসব ছবি দিয়ে এক হাজার ফুট দীর্ঘ ব্যানারে প্রদর্শনীর আয়োজন করা হলো। বিদ্যালয়ের দুই শতাধিক ছাত্রী আলোকচিত্রের এক হাজার ফুট দীর্ঘ ব্যানারটি নিয়ে সৈকতে বর্ণাঢ্য শোভাযাত্রাও করে।

রামু বালিকা উচ্চ বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী ছাড়াও কক্সবাজারে আগত দেশি-বিদেশি পর্যটকরা এ প্রদর্শনী দেখে মুগ্ধ হন।

মন্তব্য



সাতদিনের সেরা