kalerkantho

বুধবার । ৬ ফাল্গুন ১৪২৬ । ১৯ ফেব্রুয়ারি ২০২০। ২৪ জমাদিউস সানি ১৪৪১

জুডিশিয়াল সার্ভিসে বান্দরবানের প্রথম নারী কর্মকর্তা

নিজস্ব প্রতিবেদক, বান্দরবান   

২২ জানুয়ারি, ২০২০ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



জুডিশিয়াল সার্ভিসে বান্দরবানের প্রথম নারী কর্মকর্তা

আফসানা ইসলাম রুমি

দেশের সবচেয়ে কম সংখ্যক প্রথম শ্রেণির কর্মকর্তার জেলা বান্দরবানে এবার প্রথম নারী জুডিশিয়াল কর্মকর্তা হিসেবে বিচার বিভাগে নিয়োগ পেলেন নাইক্ষ্যংছড়ি উপজেলার আফসানা ইসলাম রুমি।

কর্মজীবনের শুরুতেই তিনি সহকারী জজ হিসেবে ফেনী জেলা ও দায়রা জজ আদালতে নিয়োগ পেয়েছেন। ১৯ জানুয়ারি বাংলাদেশ জুডিশিয়াল সার্ভিস কমিশন প্রকাশিত প্রজ্ঞাপনে এই নিয়োগাদেশ দেওয়া হয়।

জুডিশিয়াল সার্ভিসে রুমি বান্দরবান জেলায় নারীদের মধ্যে প্রথম। এর আগে এই জেলায় আরেকজন পুরুষ এই পদে নিয়োগ পান। আফসানাকে নিয়ে দেশের সরকারি চাকরিতে বান্দরবান জেলার প্রথম শ্রেণির কর্মকর্তার সংখ্যা ৯ জনে দাঁড়াল।

সম্প্রতি অনুষ্ঠিত ১২তম বাংলাদেশ জুডিশিয়াল সার্ভিস পরীক্ষায় অংশ নিয়ে রুমি সম্মিলিত মেধা তালিকায় দ্বিতীয় স্থান অধিকার করেন। তিনি নাইক্ষ্যংছড়ি উপজেলার দৌছড়ির ইউনিয়নের ১ নম্বর ওয়ার্ড় ইউপি সদস্য মাওলানা নুরুল ইসলামের মেয়ে। দুই ভাই ও দুই বোনের মধ্যে তিনি দ্বিতীয়। তাঁর বড় ভাই বান্দরবান জেলা ও দায়রা জজ আদালতে আইনজীবী হিসেবে কর্মরত।

আফসানা রুমি গর্জনিয়া উচ্চ বিদ্যালয় থেকে এসএসসিতে জিপিএ-৫ ও চট্টগ্রাম কলেজ থেকে এইচএসসিতে জিপিএ-৫ গ্রেডে পাস করেন। পরে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে আইন শাস্ত্রে এলএলবি অনার্স এবং এলএলএম সম্পন্ন করেন।

মন্তব্য



সাতদিনের সেরা