kalerkantho

শনিবার । ১০ ফাল্গুন ১৪২৬ । ২৩ ফেব্রুয়ারি ২০২০। ২৮ জমাদিউস সানি ১৪৪১

দখলদারদের বিরুদ্ধে মেয়রের হুঁশিয়ারি

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম   

২২ জানুয়ারি, ২০২০ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



দখলদারদের বিরুদ্ধে মেয়রের হুঁশিয়ারি

জনসাধারণের চলাচলের রাস্তা দখল করে ফুটপাত ও নালার ওপর অবৈধ দোকানপাট গড়ে কোনো ধরনের ব্যবসা করলে তা বরদাস্ত করা হবে না বলে হুঁশিয়ারি দিয়েছেন চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দীন।

তিনি গতকাল মঙ্গলবার দুপুরে চট্টগ্রাম সিটি করপোরেশনের নির্বাচিত ৫ম পরিষদের ৫৪তম সাধারণ সভায় সভাপতির বক্তব্যে এসব কথা বলেন।

মেয়র বলেন, ‘নগরের বিভিন্ন রাস্তা, ফুটপাত ও ড্রেনের ওপরে ইট, বালি, কংকর লৌহজাত দ্রব্য, নির্মাণসামগ্রী, অস্থায়ী দোকান ও দোকানপাটের মালামাল এবং কাঁচাবাজার বসিয়ে সর্বসাধারণের চলাচলের পথে প্রতিবন্ধকতা সৃষ্টি কোনোক্রমে বরদাস্ত করা হবে না।’

তিনি বলেন, ‘এসব কর্মকাণ্ড পরিবেশ দূষণ এবং নগরের সৌন্দর্যহানির শামিল। যা নাগরিক স্বার্থের পরিপন্থী ও বেআইনি। এ ধরনের কর্মকাণ্ডের বিরুদ্ধে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করবে সিটি করপোরেশন। অভিযান চলাকালে রাস্তা, ফুটপাত ও চসিকের জায়গার ওপর কোনো ধরনের স্থাপনা পাওয়া গেলে মালামাল জব্দ ও  জেল-জরিমানাসহ আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।’

চসিক থিয়েটার ইনস্টিটিউট হলে অনুষ্ঠিত ওই সভায় চসিক প্যানেল মেয়র, ওয়ার্ড কাউন্সিলর, সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলর, চসিক প্রধান নির্বাহী মো. সামসুদ্দোহা, প্রধান প্রকৌশলী লে. কর্নেল সোহেল আহমদ, প্রধান রাজস্ব কর্মকর্তা মফিদুল আলম, প্রধান শিক্ষা কর্মকর্তা সুমন বড়ুয়া, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. সেলিম আকতার চৌধুরী, মেয়রের একান্ত সচিব মো. আবুল হাশেম, স্পেশাল ম্যাজিস্ট্রেট (যুগ্ম জেলা জজ) জাহানারা ফেরদৌস, নির্বাহী ম্যাজিস্ট্রেট আফিয়া আখতারসহ চসিক বিভাগীয় ও শাখা প্রধানরা উপস্থিত ছিলেন।

মন্তব্য



সাতদিনের সেরা