kalerkantho

বৃহস্পতিবার । ১৪ ফাল্গুন ১৪২৬ । ২৭ ফেব্রুয়ারি ২০২০। ২ রজব জমাদিউস সানি ১৪৪১

উরি ব্যাংকের ‘অনলাইন এক্সপোর্ট’ বিষয়ক কর্মশালা

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম   

২০ জানুয়ারি, ২০২০ ০০:০০ | পড়া যাবে ১ মিনিটে



উরি ব্যাংকের ‘অনলাইন এক্সপোর্ট’ বিষয়ক কর্মশালা

কোরিয়ান উরি ব্যাংক চট্টগ্রাম শাখার কর্মশালায় অংশগ্রহণকারীরা। ছবি : কালের কণ্ঠ

কোরিয়ান উরি ব্যাংক চট্টগ্রাম শাখার উদ্যোগে ‘অনলাইন এক্সপোর্ট’ বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত হয়। নগরের আগ্রাবাদে একটি হোটেলে সম্প্রতি এই কর্মশালা উদ্বোধন করেন উরি ব্যাংক বাংলাদেশের প্রধান ব্যবসায় উন্নয়ন কর্মকর্তা সাং সি বে।

এতে চট্টগ্রাম ইপিজেড, কর্ণফুলী ইপিজেড, কোরিয়ান ইপিজেড, কুমিল্লা ইপিজেড এবং ইপিজেডের বাইরে রপ্তানি ও রপ্তানি প্রক্রিয়াসংশ্লিষ্ট বিভিন্ন শিল্পকারখানার কর্মকর্তারা এবং বিভিন্ন আন্তর্জাতিক প্রতিষ্ঠানের শীর্ষ কর্মকর্তারা অংশ নেন।

কর্মশালায় উরি ব্যাংক চট্টগ্রাম শাখার ব্যবস্থাপক খোরশেদ কাদের চৌধুরী ‘ট্রেড বেইসড মানি লন্ডারিং’ বিষয়ক প্রবন্ধ উপস্থাপন করেন। ‘এক্সপোর্ট ও এক্সপোর্ট অনলাইন মনিটরিং সিস্টেম রিপোর্টিং’ বিষয়ে বক্তব্য দেন উরি ব্যাংকের কর্মকর্তা মনিরুল আলম ও মমতা ইন্দু। ‘ফরেন ডিরেক্ট ইনভেস্টমেন্ট ও রিপোর্টিং’ বিষয়ে বক্তব্য দেন উরি ব্যাংকের এভিপি এসএম রাকিবুল হাসান।

কর্মশালায় আরো উপস্থিত ছিলেন উরি ব্যাংক চট্টগ্রাম অঞ্চলের কর্মকর্তা ফকির আসাদুজ্জামান, রূপতনু বড়ুয়া, মো. আবুল মনছুর, শায়লা শারমিন, মনজুর মোরশেদ পাটোয়ারী, এস এম আবদুল মাঈন, এস এম আলী আদনান ও তারেক আজিজ প্রমুখ।

 

মন্তব্য



সাতদিনের সেরা