kalerkantho

মঙ্গলবার । ৯ অগ্রহায়ণ ১৪২৭। ২৪ নভেম্বর ২০২০। ৮ রবিউস সানি ১৪৪২

রেলওয়ে ও সওজের আলাদা অভিযান

আমবাগান ও সীতাকুণ্ডে অবৈধ স্থাপনা উচ্ছেদ

নোয়াখালীতে ছয় দোকানে লক্ষাধিক টাকা জরিমানা

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম, সীতাকুণ্ড ও নোয়াখালী প্রতিনিধি   

১৭ জানুয়ারি, ২০২০ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



চট্টগ্রাম নগরের পাহাড়তলী থানার দক্ষিণ আমবাগান এলাকায় সড়কের দুপাশে গড়ে ওঠা প্রায় ৩০০ অবৈধ স্থাপনা উচ্ছেদ করেছে রেলওয়ে ভূ-সম্পত্তি বিভাগ।

গতকাল বৃহস্পতিবার দুপুর ১২টায় এ অভিযান শুরু হয়। অভিযান চলে বিকেল ৫টা পর্যন্ত। এতে রেললাইনের দুপাশে গড়ে ওঠা বস্তিতে বসতঘর, দোকান ও নানা স্থাপনা উচ্ছেদ করা হয়েছে।

স্থানীয়রা জানান, বস্তির কারণে এলাকায় চুরি, ছিনতাইসহ নানা ধরনের অপরাধের মাত্রা বেড়ে গেছে। এলাকাবাসী দীর্ঘদিন ধরে এসব অবৈধ স্থাপনা উচ্ছেদ করার দাবি জানিয়ে আসছিল।

সীতাকুণ্ড : উপজেলার ভাটিয়ারীতে অভিযান চালিয়ে শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ করেছে সড়ক ও জনপথ বিভাগ। বৃহস্পতিবার সকালে সওজের নির্বাহী ম্যাজিস্ট্রেট মনোয়ারা বেগম এ অভিযান পরিচালনা করেন।

নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপসচিব মনোয়ারা বেগম জানান, সড়ক ও জনপথ বিভাগের জায়গা দখল করে বেশ কিছু অবৈধ স্থাপনা গড়ে উঠেছে। এসব স্থাপনা সরিয়ে নিতে মাইকিং করা হয়েছে। পাশাপাশি নোটিশ দিয়ে দখলদারদের গত ১৫ জানুয়ারি পর্যন্ত সময় বেঁধে দেওয়া হয়। কিন্তু তাতে কেউ কর্ণপাত করেনি। ফলে উচ্ছেদ অভিযান চালানো হয়েছে।

অভিযানে আরো উপস্থিত ছিলেন সড়ক ও জনপথ বিভাগের সীতাকুণ্ডে কর্মরত সহকারী প্রকৌশলী গোলাম ফারুক, উপসহকারী প্রকৌশলী ইকবাল হোসেন ও আবুল কাশেম।

নোয়াখালী : চৌমুহনী বাজারের বিভিন্ন রেস্টুরেন্ট ও বেকারি দোকানে অনিয়মের অভিযোগে ছয় প্রতিষ্ঠানকে ১ লক্ষ ৫ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

বৃহস্পতিবার দুপুরে এ অভিযান পরিচালনা করেন জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট আসমা বিনতে রফিক। প্রতিষ্ঠানগুলোর কয়েকটি হল লাভলী বেকারি, ফাহিম ফুড, শাহী হোটেল ও বিসমিল্লা হোটেল।  

অভিযানে সহযোগিতা করে জেলা জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ ও বেগমগঞ্জ থানা পুলিশ।

মন্তব্য