kalerkantho

বুধবার । ২২ জানুয়ারি ২০২০। ৮ মাঘ ১৪২৬। ২৫ জমাদিউল আউয়াল ১৪৪১     

ওয়াসার পাইপ ফেটে সড়ক ‘পুকুর’

ওয়াসা দায়ী করছে বিটিসিএলকে
তাদের দাবি এটি নিছক দুর্ঘটনা

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম   

১৬ ডিসেম্বর, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



ওয়াসার পাইপ ফেটে সড়ক ‘পুকুর’

নগরের চেরাগি মোড় সড়কে গতকাল সকালে হঠাৎ ওয়াসার পানির পাইপ ফেটে যায়। ছবি : কালের কণ্ঠ

প্রচণ্ড আওয়াজে ওয়াসার পানির পাইপ ফেটে প্লাবিত হয়েছে নগরের কোতোয়ালী থানাধীন চেরাগি মোড় সড়ক। এ সময় পানির তোড়ে ব্যস্ততম সড়কের মাঝখানে গর্ত হয়ে ছোটখাটো পুকুরের সৃষ্টি হয়।

রবিবার সকাল ৮টার দিকে পানির পাইপ ফুটো হওয়ার ঘটনায় চট্টগ্রাম ওয়াসা কর্তৃপক্ষ বাংলাদেশ টেলিকমিউনিকেশন কম্পানি লিমিটেডকে (বিটিসিএল) দায়ী করে বলেছে, বিটিসিএলের অপটিকেল ফাইবার প্রজেক্টের মাটি কেটে পাইপ বসাতে গিয়ে পানির পাইপ ফুটো হয়েছে। তবে বিটিসিএল এটাকে নিছক দুর্ঘটনা হিসেবে দাবি করেছে।  তবে যেই দায়ী হোক পানিতে সড়ক ভেসে যাওয়ার ঘটনায় চেরাগি মোড় এলাকার বাসিন্দা, যাত্রী সাধারণ ও পথচারীদের চরম দুর্ভোগে পড়তে হয়েছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, সকাল ৮টার দিকে ওয়াসার পানির পাইপ ফেটে প্রচুর পানি বেরিয়ে পড়লে পুরো সড়ক পানিতে ডুবে যায়। খবর পেয়ে ওয়াসার লোকজন ত্রুটি সারাতে চেষ্টা করলেও পাইপে থাকা সব পানি বের না হওয়া পর্যন্ত তা সম্ভব হয়নি। হঠাৎ করে পানির প্রবল প্রবাহে জনমনে আতঙ্ক ছড়িয়ে পড়ে।

চট্টগ্রাম ওয়াসার প্রধান প্রকৌশলী মাকসুদ আলম বলেন, ‘বিটিসিএল তাদের কাজ করার সময় আমাদের সঙ্গে কোনো ধরনের পরামর্শ করেনি। যদি তারা এই কাজের পূর্ব পরিকল্পনা আমাদের জানাত তাহলে আমরা বিটিসিএলকে ওয়াসার ভূ-গর্ভস্থ সংযোগের একটি নকশা দিতে পারতাম। তারা কখন, কোথায় কাজ করবে তা তো অবশ্যই আমাদের জানানো দরকার।’

তবে বিটিসিএলের জি টু জি অপটিকেল ফাইবার প্রজেক্টের প্রকল্প ব্যবস্থাপক মো. জাবেদ এটাকে নিছক দুর্ঘটনা হিসেবেই দেখছেন। তিনি বলেন, ‘এটা একটি দুর্ঘটনা। বিগত এক সপ্তাহ আগেও এই কাজের বিষয়ে আমরা ওয়াসার সঙ্গে আলোচনা করেছি। অপটিকেল ফাইবারের কাজ শুরুর আগে আমরা মেট্রোপলিটন পুলিশের ডিসি, এসপি, ওয়াসাসহ বিভিন্ন দপ্তরে চিঠি দিয়েছি এবং মিটিং করেছি। ওয়াসা আমাদেরকে একটি নকশা দিলেও তা আপডেটেড ছিল না। বিটিসিএল থেকে এই ঘটনার ক্ষতিপূরণ ওয়াসাকে দিয়ে দেওয়া হবে।’

মন্তব্য



সাতদিনের সেরা