kalerkantho

রবিবার । ১৯ জানুয়ারি ২০২০। ৫ মাঘ ১৪২৬। ২২ জমাদিউল আউয়াল ১৪৪১     

নারীর জন্য নিরাপদ আবাস গড়ার শপথ

নোয়াখালী ও দীঘিনালা প্রতিনিধি   

১০ ডিসেম্বর, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



নারীর জন্য নিরাপদ আবাস গড়ার শপথ

আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ ও বেগম রোকেয়া দিবসে গতকাল নোয়াখালী জেলা প্রশাসন স্ব স্ব ক্ষেত্রে বিশেষ অবদানের জন্য পাঁচ নারীকে জয়িতা সম্মাননা দিয়েছে। ছবি : কালের কণ্ঠ

নারীর জন্য নিরাপদ আবাস গড়ে তুলতে সুবর্ণচর উপজেলায় শপথ নিয়েছে তরুণ-তরুণীসহ পাঁচ শতাধিক নারী-পুরুষ। সোমবার উপজেলার সৈকত সরকারি কলেজ মাঠে ‘নারীর প্রতি সহিংসতা রুখতে আমরা’ শীর্ষক প্রজন্ম সংলাপে অংশগ্রহণকারীরা এই শপথ নেন।

আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ ও বেগম রোকেয়া দিবসে পার্টিসিপেটরি রিসার্চ অ্যাকশন নেটওয়ার্ক (প্রান) ও সাগরিকা সমাজ উন্নয়ন সংস্থার যৌথ উদ্যোগে জাতিসংঘ জনসংখ্যা তহবিল ও অ্যাকশান এইড বাংলাদেশের সহযোগিতায় এই সংলাপ অনুষ্ঠিত হয়। প্রানের নির্বাহী পরিচালক নুরুল আলম মাসুদের সঞ্চালনায় সংলাপে প্রধান অতিথি ছিলেন নোয়াখালী জেলা প্রশাসক তন্ময় দাস। বক্তব্য দেন অ্যাকশান এইড বাংলাদেশের কান্ট্রি ডিরেক্টর ফারাহ কবির, নোয়াখালীর অতিরিক্ত পুলিশ সুপার দীপক জ্যোতি খীসা, সুবর্ণচর উপজেলা নির্বাহী কর্মকর্তা এ এস এম ইবনুল হাসান প্রমুখ।

দীঘিনালা (খাগড়াছড়ি) : বেগম রোকেয়া দিবসে সোমবার উপজেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে আলোচনাসভা ও জয়িতা সম্মাননা দেওয়া হয়। রঞ্জন কুমার চাকমার সভাপতিত্বে সভায় প্রধান অতিথি ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ উল্লাহ। বিশেষ অতিথি ছিলেন উপজেলা কৃষি কর্মকর্তা ওঙ্কার বিশ্বাস, ডা. নিউটন চাকমা, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আবুল কাশেম মো. ওবায়েদ, প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মো. মিনহাজ উদ্দিন ও মহিলা বিষয়ক কর্মকর্তা অনুকা খীসা।

সভায় অর্থনৈতিক সাফল্য অর্জনের জন্য মায়ালতা চাকমা জ্যোতিকা এবং সমাজ উন্নয়নে অবদানের জন্য গোলাপী চাকমাকে জয়িতা সম্মাননা দেওয়া হয়।

 

মন্তব্য



সাতদিনের সেরা