kalerkantho

মঙ্গলবার । ১০ ডিসেম্বর ২০১৯। ২৫ অগ্রহায়ণ ১৪২৬। ১২ রবিউস সানি     

নাজিরহাট গুলতাজ মেমোরিয়াল স্কুল

নির্বাচনী পরীক্ষায় ফেল করা শিক্ষার্থীদের হামলা

ফটিকছড়ি (চট্টগ্রাম) প্রতিনিধি   

৫ ডিসেম্বর, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



নাজিরহাট পৌর এলাকার গুলতাজ মেমোরিয়াল স্কুল অ্যান্ড কলেজে এসএসসির নির্বাচনী পরীক্ষায় অকৃতকার্য শিক্ষার্থীদের ‘অন্যায়’ দাবি না মানায় শিক্ষাপ্রতিষ্ঠানে হামলার অভিযোগে ফটিকছড়ি থানায় অভিযোগ দায়ের করা হয়েছে। প্রতিষ্ঠানটির অধ্যক্ষ সেলিম জাহাঙ্গীর মঙ্গলবার সন্ধ্যায় ২৪ শিক্ষার্থীকে অভিযুক্ত করে থানায় ওই অভিযোগ করেন।

বুধবার নিজ কার্যালয়ে সংবাদ সম্মেলনে প্রতিষ্ঠানটির অধ্যক্ষ বিষয়টি জানান। তিনি বলেন, ‘এবারের এসএসসি  নির্বাচনী পরীক্ষায় ৯২ শিক্ষার্থী অংশ নেয়। এর মধ্যে  ৬৩ জন সব বিষয়ে পাস করে। তাদের আমরা এসএসসির ফরম পূরণ করার সুযোগ দেই। শিক্ষা বোর্ডের নির্দেশনা অনুযায়ী এক বা একাধিক বিষয়ে অকৃতকার্য শিক্ষার্থীদের ফরম পূরণে সুযোগ দিতে পারিনি। এ নিয়ে অকৃতকার্য শিক্ষার্থীরা এলাকার বখাটেদের সাহায্যে প্রতিষ্ঠানে বিশৃঙ্খলা সৃষ্টি, হামলা-ভাঙচুর করছে।’

তিনি জানান, মঙ্গলবার দুপুরে তারা প্রতিষ্ঠানের দরজা-জানালা ভাঙচুর করে। এ সময় তারা অন্য শ্রেণির পরীক্ষা বন্ধ করে দেওয়ার হুমকি দেয়। উপজেলা নির্বাহী অফিসারকে বিষয়টি জানানো হয়। তাঁর পরামর্শ অনুযায়ী থানায় অভিযোগ দায়ের করা হয়েছে।

ফটিকছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. সায়েদুল আরেফিন বলেন, ‘বিষয়টা তাঁরা আমাকে অবহিত করেছেন। গত কয়েকদিন থেকে সেখানে অকৃতকার্য ছাত্ররা বিভিন্ন হুমকি ধমকি প্রদর্শন করছে। এরই পরিপ্রেক্ষিতে অধ্যক্ষকে থানায় জিডি করার পরামর্শ দিয়েছি। মঙ্গলবারও কয়েকজন শিক্ষার্থী বিশৃঙ্খলা সৃষ্টির লক্ষ্যে স্কুলে গেলে আমি সেখানে পুলিশ পাঠাই।’

সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন, প্রতিষ্ঠানের গভর্নিং বডির সদস্য সোহরাব জব্বার চৌধুরী, মুক্তিযোদ্ধা মো. ইলিয়াছ, ফরিদুল আলম, অধ্যাপক খোরশেদুল আলম এনাম, অধ্যাপক শাহনাজ শারমিন, মাওলানা আবু তাহের নঈমী, প্রভাষক সৈয়দ মুহাম্মদ মাসুদ প্রমুখ।

মন্তব্য



সাতদিনের সেরা