kalerkantho

শনিবার । ১৪ ডিসেম্বর ২০১৯। ২৯ অগ্রহায়ণ ১৪২৬। ১৬ রবিউস সানি               

বিনা টিকিটে ট্রেন ভ্রমণ

১৪৬ জনকে ৮৫ হাজার টাকা জরিমানা

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম   

২২ নভেম্বর, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



বিনা টিকিটে ট্রেনে ভ্রমণ দণ্ডনীয় অপরাধ। কিন্তু তা না মেনে বিনা টিকিটে ভ্রমণের দায়ে ১৪৬ জনকে জরিমানা করা হয়েছে। এ সময় তাদের কাছ থেকে ভাড়াসহ প্রায় ৮৫ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। গত বুধবার সকাল থেকে মধ্যরাত পর্যন্ত চট্টগ্রাম থেকে ঢাকা ও সিলেটগামী ৫টি ট্রেনে যাত্রীদের টিকিট চেক করার সময় বিনা টিকিটের ভ্রমণের বিষয়টি ধরা পড়ে।

রেলওয়ে পূর্বাঞ্চলের বিভাগীয় বাণিজ্যিক কর্মকর্তা মো. আনসার আলীর নেতৃত্বে এ অভিযান পরিচালনা করা হয়। তিনি জানান, বিনা টিকিটের যাত্রীদের কাছ থেকে ভাড়া বাবদ ৪৩ হাজার ৭৪৫ টাকা এবং জরিমানা বাবদ ৪০ হাজার ৫৭৫ টাকা আদায় করা হয়।

রেলওয়ে সূত্রে জানা যায়, মহানগর গোধূলীতে ৬৬ জন যাত্রী বিনা টিকিটে ভ্রমণ করায় ভাড়া বাবদ ১০ হাজার ৫০ টাকা ও জরিমানা করা হয় ৭ হাজার ২৬০ টাকা। একইভাবে সোনার বাংলা এক্সপ্রেসে ২৯ জন যাত্রীর কাছ থেকে ভাড়া ১১ হাজার ২৭০ টাকা ও জরিমানা ১১ হাজার ২৭০ টাকা আদায় করা হয়। সুবর্ণ এক্সপ্রেস ট্রেনের ৫১ জন যাত্রী থেকে ভাড়া বাবদ ১৯ হাজার ২৫৫ টাকা ও জরিমানা আদায় করা হয় ১৯ হাজার ২৫৫ টাকা, পাহাড়িকা এক্সপ্রেস থেকে ভাড়া বাবদ ২ হাজার ৭০ টাকা ও জরিমানা ৮১০ টাকা, মহানগর এক্সপ্রেস থেকে ১ হাজার ১০০ টাকা ভাড়া ও ১ হাজার ৯৮০ টাকা জরিমানা আদায় করা হয়।

মন্তব্য



সাতদিনের সেরা