kalerkantho

সোমবার । ০৯ ডিসেম্বর ২০১৯। ২৪ অগ্রহায়ণ ১৪২৬। ১১ রবিউস সানি ১৪৪১     

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়

দৃষ্টিপ্রতিবন্ধীকে মারধর করায় ছাত্রলীগকর্মী বহিষ্কার

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় প্রতিনিধি   

২১ নভেম্বর, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ১ মিনিটে



চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) দৃষ্টিপ্রতিবন্ধী শিক্ষার্থী শুক্কুর আলমকে মারধরকারী ছাত্রলীগকর্মী মোরশেদুল আলম রিফাতকে এক বছরের জন্য বহিষ্কার করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

গতকাল বুধবার  বিকেলে কালের কণ্ঠকে বিষয়টি নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের বোর্ড অব রেসিডেন্স হেলথ অ্যান্ড ডিসিপ্লিনারি কমিটির সদস্য সচিব ও প্রক্টর অধ্যাপক এস এম মনিরুল হাসান।

তিনি জানান, গত মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. শিরীণ আখতার নির্বাহী ক্ষমতাবলে রিফাতকে বহিষ্কারের ওই আদেশ দেন।

উল্লেখ্য, গত ১০ নভেম্বর রাতে বিশ্ববিদ্যালয়ের সোহরাওয়ার্দী হলের মোড়ে দৃষ্টিপ্রতিবন্ধী শুক্কুর আলমকে মারধর করেন বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের বিজয় গ্রুপের কর্মী ও ব্যবস্থাপনা বিভাগের ৪র্থ বর্ষের শিক্ষার্থী মোরশেদুল আলম রিফাত। শুক্কুর  বিশ্ববিদ্যালয়ের দর্শন বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী। তিনি ঘটনার পরের দিন প্রক্টর বরাবর লিখিত অভিযোগ দিলে তিন কর্মদিবসের মধ্যে অভিযুক্ত রিফাতকে কারণ দর্শানোর নোটিশ দেয় প্রশাসন। রিফাত কারণ দর্শাতে না পারায় ১৪ নভেম্বর বিশ্ববিদ্যালয়ের প্ল্যান অ্যান্ড ডিসিপ্লিনারি কমিটির কাছে এক বছরের জন্য বহিষ্কারের সুপারিশ করে বিশ্ববিদ্যালয় প্রক্টরিয়াল বডি।

মন্তব্য



সাতদিনের সেরা