kalerkantho

শুক্রবার । ০৬ ডিসেম্বর ২০১৯। ২১ অগ্রহায়ণ ১৪২৬। ৮ রবিউস সানি ১৪৪১     

ডিআইজি গোলাম ফারুক

পরিবহন ধর্মঘটের নামে আইন অমান্য করলে কঠোর হবে পুলিশ

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম   

২১ নভেম্বর, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



পরিবহন ধর্মঘটের নামে আইন অমান্য করলে কঠোর হবে পুলিশ

‘অগ্রযাত্রা’ গ্রন্থের মোড়ক উন্মোচন অনুষ্ঠানে পুলিশ কর্মকর্তারা। ছবি : কালের কণ্ঠ

নতুনভাবে কার্যকর হওয়া সড়ক পরিবহন আইন নিয়ে পুলিশ এখনই কড়াকড়ি করছে না। এরই মধ্যে পরিবহন সংগঠনের পক্ষ থেকে কিছু কিছু স্থানে ধর্মঘটের নামে সাধারণ মানুষকে হয়রানি করা হচ্ছে। বুধবার সকালেও এমন কয়েকটি ঘটনা ঘটেছে। পরিবহন ধর্মঘটের নামে কেউ অরাজকতা করলে পুলিশ কঠোর আইনগত ব্যবস্থা নেবে।

এমন হুঁশিয়ারি উচ্চারণ করেছেন চট্টগ্রাম রেঞ্জ ডিআইজি খন্দকার গোলাম ফারুক। বুধবার সকালে জেলা পুলিশ লাইনে রেঞ্জের অপরাধ বিষয়ক সভায় তিনি এ কথা বলেন। ডিআইজি বলেন, ‘সড়ক পরিবহন আইন কার্যকর হলেও পুলিশ কঠোরভাবে প্রয়োগ শুরুই করেনি। নমনীয় পর্যায়ে আছে পুলিশ। কিন্তু পরিবহন ধর্মঘটের নামে সাধারণ মানুষকে হয়রানি করলে পুলিশ তো আইনগত দায়িত্ব পালন করবে। সেই ক্ষেত্রে পুলিশ কঠোর অবস্থানে যাবে।’

ডিআইজির বক্তব্যের সঙ্গে একমত পোষণ করে সভায় উপস্থিত পুলিশ কর্মকর্তারা কালের কণ্ঠের সঙ্গে আলাপকালে জানিয়েছেন, সড়ক পরিবহন আইন কার্যকর নিয়ে পরিবহন মালিক শ্রমিকদের চলমান আন্দোলনে কিছু কর্মকাণ্ডে আইনের চরম লঙ্ঘন হচ্ছে। তাঁরা বলেন, কোমলমতি পিইসি পরীক্ষার্থীদের কেন্দ্রে যেতে বাধা দেওয়া, ব্যক্তিগত গাড়ি চলাচলে বাধা দেওয়া এবং চালকের মুখে পোড়া মবিল লাগিয়ে দেওয়ার ঘটনা গুরুতর অপরাধ।

সভায় সেরা পুলিশ সুপারের পুরস্কার পেয়েছেন চট্টগ্রাম জেলা পুলিশ সুপার (অতিরিক্ত ডিআইজি) নুরেআলম মিনা।

‘অগ্রযাত্রা’র মোড়ক উম্মোচন : জেলা পুলিশের অগ্রযাত্রার তিন বছরের সাফল্য ও সফলতা নিয়ে ‘অগ্রযাত্রা’ নামে একটি গ্রন্থ প্রকাশ করা হয়েছে। এতে জেলা পুলিশের জঙ্গিবিরোধী অভিযানসহ বিভিন্ন বিষয়ে আলোকপাত করা হয়।

বুধবার জেলা পুলিশ লাইনের সিভিক সেন্টারে ‘অগ্রযাত্রা’র মোড়ক উন্মোচন করেন রেঞ্জ ডিআইজি খন্দকার গোলাম ফারুক। সঙ্গে ছিলেন অতিরিক্ত ডিআইজি (পদোন্নতিপ্রাপ্ত ডিআইজি) মোহাম্মদ আবুল ফয়েজ। এ ছাড়া চট্টগ্রাম রেঞ্জের ১১ জেলার পুলিশ সুপার ও আরআরএফ কমান্ডারসহ পদস্থ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

পুলিশ সুপার নুরেআলম মিনা বলেন, ‘জেলা পুলিশ গত তিন বছরে জঙ্গিদমনসহ নানা বিষয়ে যে অগ্রগতি অর্জন করেছে, সেসব বিষয় নিয়ে সংকলনটি প্রকাশ করা হয়েছে।’

মন্তব্য



সাতদিনের সেরা