kalerkantho

শনিবার । ০৭ ডিসেম্বর ২০১৯। ২২ অগ্রহায়ণ ১৪২৬। ৯ রবিউস সানি ১৪৪১     

বোয়ালখালী আওয়ামী লীগ

দুই পক্ষের পাল্টা সম্মেলন সংঘর্ষের আশঙ্কায় স্থগিত

বোয়ালখালী (চট্টগ্রাম) প্রতিনিধি   

১৩ নভেম্বর, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



বোয়ালখালী উপজেলা আওয়ামী লীগের দুপক্ষের পাল্টা সম্মেলন সংঘর্ষের আশঙ্কায় স্থগিত করা হয়েছে। আগামী শুক্রবার উপজেলা পরিষদ চত্বরে একই সময়ে দুপক্ষ পাল্টা সম্মেলন আহ্বান করে। সোমবার রাতে কেন্দ্র থেকে দুপক্ষের সম্মেলন স্থগিত করা হয়েছে। দীর্ঘ ২২ বছর পর ওই সম্মেলনের তারিখ-স্থান নির্ধারণ করা হয়।

এ প্রসঙ্গে একপক্ষের নেতা ও সারোয়াতলী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি বেলাল হোসেন চেয়ারম্যান বলেন, ‘নিজেদের মধ্যে সংঘাত এড়াতে কেন্দ্রীয় নির্দেশে সম্মেলন স্থগিত করা হয়েছে।’

সম্মেলন সামনে রেখে দুপক্ষের পোস্টার-ব্যানার ও চিঠিতে দেখা গেছে, একপক্ষের সম্মেলন প্রস্তুতি কমিটির আহ্বায়ক করা হয়েছে উপজেলা ভাইস চেয়ারম্যান মুক্তিযোদ্ধা এস এম সেলিমকে আর যুগ্ম আহ্বায়ক হলেন রিদুয়ানুল হক টিপু ও শাহাদাত হোসেন। এই কমিটির সম্মেলন উদ্বোধন করার কথা ছিল দক্ষিণ জেলা আওয়ামী লীগ সভাপতি মোছলেম উদ্দিন আহমদের। প্রধান অতিথি হিসেবে নাম রয়েছে দলের প্রচার ও প্রকাশনা সম্পাদক এবং তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ এমপি।

অন্যপক্ষের সম্মেলন প্রস্তুতি কমিটির আহ্বায়ক হলেন মুক্তিযোদ্ধা কমান্ডার নুরুল ইসলাম, যুগ্ম আহ্বায়ক এস এন হাসান উদ্দিন ও আবদুল ওয়াদুদ। এই সম্মেলন উদ্বোধন করার কথা ছিল দক্ষিণ জেলা আওয়ামী লীগের সহসভাপতি ও কুয়েতের রাষ্ট্রদূত এস এম আবুল কালামের। প্রধান অতিথি হিসেবে নাম রয়েছে দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মফিজুর রহমান।

দক্ষিণ জেলা আওয়ামী লীগের তথ্য ও গবেষণা সম্পাদক আবদুল কাদের সুজন বলেন, ‘দীর্ঘ আন্দোলন-সংগ্রামের ত্যাগী ও পরীক্ষিত নেতাকর্মীরা পাল্টা কমিটি গঠন করে সম্মেলনের তারিখ ঘোষণা করেছেন।’

মন্তব্য



সাতদিনের সেরা