kalerkantho

শনিবার । ০৭ ডিসেম্বর ২০১৯। ২২ অগ্রহায়ণ ১৪২৬। ৯ রবিউস সানি ১৪৪১     

কথিত কাস্টম অফিসার আটক

প্রতারণার ৭ লাখ টাকা উদ্ধার

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম   

১৩ নভেম্বর, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



নিলামের পণ্য কম দামে কিনে দেওয়ার কথা বলে কাস্টম অফিসার পরিচয়ে এক ব্যবসায়ীর কাছ থেকে ১১ লাখ টাকা হাতিয়ে নিয়েছে প্রতারক চক্র। তবে ডবলমুরিং থানা পুলিশের অভিযানে ভুয়া কাস্টম অফিসারকে আটকের পর ৭ লাখ টাকা উদ্ধার করা সম্ভব হয়েছে। প্রতারক মো. আবুল কালামকে (৩৫) জেল হাজতে পাঠানো হয়েছে। তাঁর বাড়ি নেত্রকোনার ভদ্রপাড়া এলাকায়।

মামলার তদন্ত কর্মকর্তা ও ডবলমুরিং থানার উপ-পরিদর্শক (এসআই) অর্ণব বড়ুয়া বলেন, ‘গাজীপুরের ব্যবসায়ী মো. হযরত আলীকে চট্টগ্রামে নিয়ে এসে নিলামের পণ্য কম দামে কিনে দেবে বলে তার কাছ থেকে কাস্টম অফিসার পরিচয় দিয়ে ১১ লাখ টাকা হাতিয়ে নেয় আবুল কালাম ও তার সহযোগী মাজেদুল। ৪ নভেম্বর হযরত আলীকে নিয়ে তারা চট্টগ্রামে আসে। শেখ মুজিব রোডে একটি হোটেলে উঠে তারা। বন্দরে নিয়ে যাওয়ার কথা বলে ৫ নম্বর গেটের আশপাশের এলাকা ঘুরিয়ে আলীকে হোটেলে ফেরত পাঠায়। পরে তার কাছ থেকে কিছু কাগজে সই নিয়ে পণ্য কিনতে ১১ লাখ টাকা নেয় প্রতারকেরা।’

উপ-পরিদর্শক জানান, হযরত আলীর অভিযোগের ভিত্তিতে প্রথমে প্রতারণার অর্থ আগ্রাবাদের যে ব্যাংকে জমা দেয় সেই অ্যাকাউন্টের লেনদেন বন্ধ করে দেওয়া হয়। সেই টাকা তুলতে আবুল কালামকে কৌশলে ঢাকা থেকে চট্টগ্রামে আসতে বাধ্য করা হয়। পরে টাকা তুলতে এলে তাকে আগ্রাবাদ এলাকা থেকে গ্রেপ্তার করে পুলিশ। তার কাছ থেকে ৭ লাখ টাকা উদ্ধার করা হয়েছে।

মন্তব্য



সাতদিনের সেরা