kalerkantho

রবিবার । ১৫ ডিসেম্বর ২০১৯। ৩০ অগ্রহায়ণ ১৪২৬। ১৭ রবিউস সানি                    

৩৬তম মৃত্যুবার্ষিকীর আলোচনায় বক্তারা

এম এন লারমার আদর্শচ্যুতরা এখনো সক্রিয়

খাগড়াছড়ি প্রতিনিধি   

১২ নভেম্বর, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



পাহাড়িদের মধ্যে এখনো এম এন লারমার নীতি ও আদর্শচ্যুত একটি বিশেষ অংশ সক্রিয় রয়েছে বলে অভিযোগ করেছেন এম এন লারমাপন্থী পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির নেতারা।

পার্বত্য চট্টগ্রামের প্রথম নির্বাচিত সংসদ সদস্য ও জনসংহতি সমিতির প্রতিষ্ঠাতা মানবেন্দ্র নারায়ণ লারমার (এম এন লারমা) ৩৬তম মৃত্যুবার্ষিকীতে রবিবার স্মরণসভায় এসব মন্তব্য করেন জনসংহতি সমিতির নেতারা। সকালে জেলা শহরের মহাজনপাড়া সূর্যশিখা ক্লাবের সামনে থেকে শোকযাত্রা প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে চেঙ্গী স্কয়ারে এমএন লারমার স্মৃতিভাস্কর্যে গিয়ে শেষ হয়। এর পর সেখানে স্মরণসভা অনুষ্ঠিত হয়।

সমিতির জেলা সভাপতি আরাধ্য পাল খীসার সভাপতিত্বে সভায় আরো বক্তব্য দেন কেন্দ্রীয় সাধারণ সম্পাদক তাতিন্দ্র লাল চাকমা, কেন্দ্রীয় যুব সমিতির সভাপতি জ্ঞানপ্রিয় চাকমা, রাজনৈতিক বিষয়ক সম্পাদক বিভূ রঞ্জন চাকমা, সমাজসেবক রবি শঙ্কর তালুকদার,  সিন্দু কুমার চাকমা, চিত্র বিকাশ চাকমা, রত্না তঞ্চঙ্গ্যা, দীপু চাকমা,  দীপন চাকমা প্রমুখ।

এর আগে শহরের চেঙ্গীস্কোয়ারে এম এন লারমার প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান সর্বস্তরের পাহাড়িরা।

এদিকে দীঘিনালা, মহালছড়ি, বাঘাইছড়িসহ বিভিন্ন স্থানে এম এন লারমার মৃত্যুবার্ষিকীতে নানা কর্মসূচি পালন করা হয় বলে জানান কালের কণ্ঠের প্রতিনিধিরা।

মন্তব্য



সাতদিনের সেরা