kalerkantho

মঙ্গলবার । ২১ জানুয়ারি ২০২০। ৭ মাঘ ১৪২৬। ২৪ জমাদিউল আউয়াল ১৪৪১     

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়

বিতর্ক প্রতিযোগিতার সমাপনী আজ

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় প্রতিনিধি   

৯ নভেম্বর, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ১ মিনিটে



চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) বিতর্ক সংগঠন চিটাগাং ইউনিভার্সিটি ডিবেটিং সোসাইটির (সিইউডিএস) আয়োজনে দুই দিনব্যাপী ‘সিইউ ডিবেট ফেস্ট ২০১৯’ প্রতিযোগিতার ফাইনাল রাউন্ড ও সমাপনী নগরীর প্রেস ক্লাবে অনুষ্ঠিত হবে আজ শনিবার বিকেল সাড়ে ৩টায়। গতকাল শুক্রবার সকাল ১০টায় বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় প্রশাসন অনুষদে এর উদ্বোধন করা হয়।

আয়োজকরা জানান, এ প্রতিযোগিতায় দেশের বিভিন্ন স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয় থেকে মোট ৩৬টি দলের ৭২ জন বিতার্কিক অংশ নেন। গতকাল বিতার্কিকরা চারটি প্রিলিমিনারি রাউন্ডে অংশ নিয়ে বিভিন্ন সমস্যা ও সমাধানের উপায় নিয়ে বিতর্ক করেন। ব্রেক্সিট, শরণার্থী সমস্যা, অভিবাসন, বৈশ্বিক উষ্ণতা, কূটনৈতিক সম্পর্কের পরিবর্তনে বিশ্বের ওপর বিদ্যমান প্রভাবসহ গুরুত্বপূর্ণ বিষয়ে বিতর্কের মাধ্যমে আলোচনা করা হয়।

জানা গেছে, আজকের ফাইল রাউন্ডের পুরস্কার বিতরণী অনুষ্ঠানে সংগঠনটির মডারেটর ও আইন অনুষদের ডিন অধ্যাপক এ বি এম আবু নোমানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে থাকবেন চবি উপাচার্য অধ্যাপক ড. শিরীণ আখতার। বিশেষ অতিথি হিসেবে থাকবেন চট্টগ্রাম চেম্বার অব কমার্সের সভাপতি মাহবুবুল আলম। আর পুরো আয়োজনে মিডিয়া পার্টনার কালের কণ্ঠ।

মন্তব্য



সাতদিনের সেরা