kalerkantho

বৃহস্পতিবার । ২১ নভেম্বর ২০১৯। ৬ অগ্রহায়ণ ১৪২৬। ২৩ রবিউল আউয়াল ১৪৪১     

বাদলের মরদেহ ঢাকায়, আজ দাফন চট্টগ্রামে

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম   

৯ নভেম্বর, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



বাদলের মরদেহ ঢাকায়, আজ দাফন চট্টগ্রামে

চট্টগ্রাম-৮ আসনের সংসদ সদস্য মইন উদ্দীন খান বাদলের মরদেহ ভারতের বেঙ্গালুরু থেকে ঢাকায় আনা হয়েছে। গতকাল শুক্রবার রাত পৌনে ৯টায় তাঁর মরদেহ বহন করা এয়ার ইন্ডিয়ার বিমানটি ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছে।

আজ শনিবার ঢাকা ও চট্টগ্রামে চার দফা জানাজা শেষে চট্টগ্রামের বোয়ালখালীতে মা-বাবার কবরের পাশে তাঁকে সমাহিত করা হবে।

জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) কার্যকরী সভাপতি ও বিশিষ্ট পার্লামেন্টারিয়ান মইন উদ্দীন খান বাদল গত বৃহস্পতিবার স্থানীয় সময় ভোর ৫টার দিকে বেঙ্গালুরুর নারায়ণা ইনস্টিটিউট অব কার্ডিয়াক সায়েন্সেস হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান।

সংসদ সদস্য বাদলের একান্ত সহকারী এস এম হাবিব বাবু কালের কণ্ঠকে বলেন, গত রাতে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে বাদলের মরদেহ গ্রহণ করেন সংসদ সদস্য রাশেদ খান মেনন, হাসানুল হক ইনু, শিরীন আকতারসহ কয়েকজন সংসদ সদস্য, বিভিন্ন রাজনৈতিক দল ও সংগঠনের কেন্দ্রীয় নেতারা। তিনি বলেন, বিমানবন্দর থেকে বাদলের মরদেহ গুলশানের আজাদ মসজিদ হয়ে বসুন্ধরার বাসায় নেওয়ার পর রাতে বারডেম হাসপাতালে রাখার কথা। আজ সকালে জাতীয় সংসদ ভবনের দক্ষিণ প্লাজায় নেওয়া হবে। প্রয়াত মইন উদ্দীন খান বাদলকে দেখতে প্রধানমন্ত্রী আসার কথা রয়েছে। সকালে জাতীয় সংসদ ভবনের দক্ষিণ প্লাজায় তাঁর প্রথম জানাজা হবে।

বাবু বলেন, এরপর মরদেহ ঢাকা থেকে হেলিকপ্টারে করে চট্টগ্রাম নেওয়া হবে। ঘূর্ণিঝড়ের কারণে যদি হেলিকপ্টার যেতে না পারে তাহলে সড়কপথে নেওয়া হতে পারে। এ কারণে চট্টগ্রামে জানাজার সময়সূচি কিছুটা পরিবর্তনও হতে পারে।

পারিবারিক সূত্রে জানা যায়, আজ বিকেল ৩টায় চট্টগ্রাম নগরের জমিয়তুল ফালাহ জাতীয় মসজিদ মাঠে বাদলের জানাজা অনুষ্ঠিত হবে। সেখান থেকে মরদেহ বোয়ালখালীর গ্রামের বাড়ি নেওয়া হবে। রাত ৮টায় বোয়ালখালী সিরাজুল ইসলাম কলেজ মাঠে তৃতীয় এবং এরপর সারোয়াতলী ইব্রাহীম নূর মোহাম্মদ উচ্চ বিদ্যালয় মাঠে চতুর্থ জানাজা শেষে পারিবারিক কবরস্থানে তাঁকে দাফন করা হবে।

ছোট ভাই মনির উদ্দিন আহমদ খান বলেন, ‘বাড়ির পাশে পারিবারিক কবরস্থানে মা-বাবার কবরের পাশে বাদল ভাইকে দাফনের প্রস্তুতি নেওয়া হচ্ছে।’

মন্তব্য



সাতদিনের সেরা