kalerkantho

শুক্রবার । ১৫ জ্যৈষ্ঠ ১৪২৭ । ২৯  মে ২০২০। ৫ শাওয়াল ১৪৪১

স্কুলের ক্লাস-পরীক্ষা বন্ধ রেখে কমিউনিটি পুলিশিং ডে উদযাপন!

বোয়ালখালী (চট্টগ্রাম) প্রতিনিধি   

২৭ অক্টোবর, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



বোয়ালখালীতে কমিউনিটি পুলিশিং ডে উপলক্ষে শোভাযাত্রা ও সভায় স্কুলশিক্ষার্থীদের ক্লাস-পরীক্ষা বন্ধ রেখে অংশগ্রহণ করানোর অভিযোগ উঠেছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, বোয়ালখালী উপজেলা কমিউনিটি পুলিশিং কমিটি শনিবার সকাল ১০টা থেকে বেলা ১টা পর্যন্ত থানা চত্বরে এসব কর্মসূচি পালন করে। অনুষ্ঠানে কমিউনিটি পুলিশিং উপজেলা শাখা এবং সদ্য গঠিত বিট পুলিশিং কমিটির সদস্যদের উপস্থিত থাকার কথা থাকলেও গুটি কয়েকজন ছিলেন।

অভিভাবকরা ক্ষোভ প্রকাশ করে বলেন, ক্লাস বন্ধ করে আমাদের সন্তানদের ঘণ্টার পর ঘণ্টা কর্মসূচিতে রাখার বিষয়টি দুঃখজনক। শনিবার দশম শ্রেণির নির্বাচনী ও ৮ম শ্রেণির মডেল টেস্ট পরীক্ষা ছিল।

গোমদণ্ডী মডেল পাইলট উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক (ভারপ্রাপ্ত) বিষু কুমার বড়ুয়া বলেন, ‘প্রধান শিক্ষক ওমরা হজ পালনে যাওয়ার আগে নির্দেশ দিয়ে গেছেন সরকারি ওই অনুষ্ঠানে কয়েক শ শিক্ষার্থী পাঠানোর জন্য।’ তাই তিনি শিক্ষকের তত্ত্বাবধানে সেখানে শিক্ষার্থীদের পাঠিয়েছেন। বলেন, ‘নির্দেশনা আছে সরকারি অনুষ্ঠান, তাই ক্লাস বন্ধ করে পাঠাতে হয়েছে।’

তবে চট্টগ্রাম জেলা শিক্ষা কর্মকর্তা মো. জসিম উদ্দিন বলেন, ‘শিক্ষার্থীদের ওই অনুষ্ঠানে অংশগ্রহণের কোনো ধরনের নির্দেশনা আমার কাছে নেই। শিক্ষার্থীরা শেখার জন্য চাইলে অংশ নিতে পারে।’ কিন্তু ক্লাস-পরীক্ষা বন্ধ রেখে অনুষ্ঠানে যোগদানের ব্যাপারে তিনি অবগত নন। বিষয়টি তিনি খোঁজ নিয়ে দেখবেন বলে জানান।

বোয়ালখালী কমিউনিটি পুলিশিং কমিটির সভাপতি ও উপজেলা ভাইস চেয়ারম্যান এস এম সেলিম বলেন, ‘কাজটা যদি মহৎ হয় তাহলে এ বিষয়ে সহযোগিতা করা উচিত। পুরস্কার বিতরণ ছিল তাই বিভিন্ন স্কুলের শিক্ষার্থীরা অংশ নিয়েছে। ক্লাস বন্ধ থাকলে তাতে অসুবিধা কি?’

এ বিষয়ে কথা বলতে বোয়ালখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ মোহাম্মদ নেয়ামত উল্লাহর সরকারি ফোনে যোগাযোগ করা হলে তিনি প্রতিবেদকের নম্বরটি ‘ব্লক করে রাখায়’ সংযোগ পাওয়া যায়নি।

এদিকে বোয়ালখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ মোহাম্মদ নেয়ামত উল্লাহর সভাপতিত্বে ওই অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান নুরুল আলম। বিশেষ অতিথি ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা আছিয়া খাতুন, উপজেলা ভাইস চেয়ারম্যান এস এম সেলিম, উপজেলা জাসদের সভাপতি মনির উদ্দিন খান, পুলিশ পরিদর্শক মো. হেলাল উদ্দিন ফারুকী, শাকপুরা ইউপি চেয়ারম্যান আবদুল মান্নান প্রমুখ।

মন্তব্য



সাতদিনের সেরা