kalerkantho

বৃহস্পতিবার । ১৪ নভেম্বর ২০১৯। ২৯ কার্তিক ১৪২৬। ১৬ রবিউল আউয়াল ১৪৪১     

ব্যবস্থা নিতে পুলিশ কমিশনারের নির্দেশ

চাঁদাবাজি-ছিনতাই করেও অধরা

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম   

২৪ অক্টোবর, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



চাঁদাবাজি-ছিনতাই করেও অধরা

অস্ত্রবাজি, চাঁদাবাজি, ছিনতাই ও মাদক মামলার আসামি সন্ত্রাসী শুভ দেবনাথের সন্ত্রাসী কর্মকাণ্ডে অতিষ্ঠ হয়ে পড়েছেন চান্দগাঁও থানার সাধুরপাড়ার বাসিন্দারা। ধারাবাহিক অপরাধের কারণে একাধিক মামলা হলেও পুলিশ তাঁকে গ্রেপ্তার করছে না। ফলে এলাকার সাধারণ মানুষদের মধ্যে ক্ষোভ বাড়ছে। সর্বশেষ দুর্গাপূজার সময় উচ্ছৃঙ্খল পরিবেশ সৃষ্টি করে বেশ কজন সাধারণ লোকজনকে পিটিয়ে আহত করে এই সন্ত্রাসী। ওই ঘটনায় চান্দগাঁও থানায় মামলাও হয়েছে।

সন্ত্রাসী শুভ দেবনাথের চাঁদাবাজি ও সন্ত্রাসী কর্মকাণ্ডে অতিষ্ঠ হয়ে গত সোমবার সাধুরপাড়ার বাসিন্দারা নগর পুলিশ কমিশনার মো. মাহাবুবর রহমানকে স্মারকলিপি দিয়েছেন। পরে কমিশনার ওই সন্ত্রাসীর বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়ার জন্য নগর পুলিশের উপ-কমিশনার (উত্তর) বিজয় বসাককে নির্দেশনা দিয়েছেন।

দুর্গাপূজার সময় মণ্ডপে সন্ত্রাসী কর্মকাণ্ডের বিষয়ে চান্দগাঁও থানায় একটি মামলা দায়ের করেন সাধুরপাড়া পূজা কমিটির স্বেচ্ছাসেবক কমিটির প্রধান উৎপল দেবনাথ রাখাল। তিনি এজাহারে উল্লেখ করেন, পূজাকালীন সময়ে সন্ত্রাসী মিশু নাথ ও শুভ নাথসহ অন্যরা মণ্ডপে সন্ত্রাসী কর্মকাণ্ড চালানোর সময় তিনি বাধা দেন। এরপর তাঁকেসহ অন্যদের মারধর করা হয়।

সাধুরপাড়ার বাসিন্দারা জানান, শুভ দেবনাথ মাদক কারবারি হওয়ায় ২০১৭ সালের ৯ মে রাউজান থানায় মামলা হয়। একই বছর তাঁর বিরুদ্ধে চান্দগাঁও থানা এলাকায় ছিনতাই ও অস্ত্রবাজির ঘটনায় জড়িত থাকার অভিযোগে শুভ দেবনাথের বিরুদ্ধে দ্রুত বিচার আইনে মামলা দায়ের করা হয়। একইভাবে চাঁদাবাজির অভিযোগে শুভ দেবনাথসহ তাঁর সহযোগীদের বিরুদ্ধে ২০১৮ সালে আদালতে একটি মামলা হয়। এ ছাড়া চাঁদাবাজির অভিযোগে থানায় সাধারণ ডায়েরি করেন মুহাম্মদ আবু ছাইয়্যিদ নামের এক ব্যক্তি। এ ছাড়া এলাকার ডিস ব্যবসায়ীদের কাছ থেকে চাঁদাবাজির অভিযোগ আছে তাঁর বিরুদ্ধে।

সন্ত্রাসী শুভ দেবনাথকে গ্রেপ্তার না করার বিষয়ে জানতে চাইলে চান্দগাঁও থানার অফিসার ইনচার্জ আবুল কালাম আজাদ কালের কণ্ঠকে বলেন, ‘আসামিরা পূজামণ্ডপে বিশৃঙ্খলা সৃষ্টি করেছিল। এই ঘটনায় থানায় মামলা রেকর্ডপূর্বক একজনকে গ্রেপ্তার করে আদালতে সোপর্দ করা হয়। পরবর্তীতে শুভ দেবনাথ আদালত থেকে জামিন পেয়েছেন। এই কারণে তাঁকে গ্রেপ্তার করা হয়নি।’

মন্তব্য



সাতদিনের সেরা