kalerkantho

মঙ্গলবার । ৯ অগ্রহায়ণ ১৪২৭। ২৪ নভেম্বর ২০২০। ৮ রবিউস সানি ১৪৪২

‘নতুন কালুরঘাট সেতু নিয়ে রাজনীতি করবেন না’

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম   

২১ অক্টোবর, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



‘নতুন কালুরঘাট সেতু নিয়ে রাজনীতি করবেন না’

সেতুর দাবিতে গতকাল সিপিবির রেলভবন ঘেরাও। ছবি : কালের কণ্ঠ

কালুরঘাটে কর্ণফুলী নদীর ওপর নতুন রেল-সড়ক সেতু নির্মাণের দাবিতে নগরের রেলভবন ঘেরাও করেছে বাংলাদেশের কমিউনিস্ট পার্টি

(সিপিবি)। এ সময় বিক্ষোভ সমাবেশে নেতারা সেতু নিয়ে রাজনীতি না করার জন্য সংশ্লিষ্টদের প্রতি আহ্বান জানান। এ ছাড়া ডিসেম্বরের মধ্যে সেতুর বিষয়ে সরকার সুস্পষ্ট সিদ্ধান্ত না জানালে সেতু এলাকায় গণঅনশন কর্মসূচি পালনের ঘোষণা দেওয়া হয়।

রবিবার সকালে সিআরবির প্রবেশপথে জমায়েত হন সিপিবির নেতাকর্মীরা। এর পর লাল পতাকা মিছিল নিয়ে রেলভবনের দিকে অগ্রসর হন তাঁরা। ভবনের অদূরে সাত রাস্তার মোড়ে পুলিশ আটকে দিলে নেতাকর্মীরা সেখানেই বসে পড়েন। সমাবেশ চলাকালে রেলওয়ে পূর্বাঞ্চলের মহাব্যবস্থাপকের কার্যালয়ে প্রায় দেড় ঘণ্টা যানবাহন আসা-যাওয়া বন্ধ ছিল।

সিপিবি জেলা কমিটির সাধারণ সম্পাদক অশোক সাহা বলেন, ‘আমাদের একজন এমপি আছেন মঈনউদ্দিন খান বাদল। তিনি একবার বলেন, সেতু না হলে ডিসেম্বরে পদত্যাগ করবেন। আরেকবার বলেন, সেতুর জন্য প্রয়োজনে আওয়ামী লীগে যোগ দেবেন। আমরা তাঁকে বলতে চাই, যা ইচ্ছা করুন। সেতু নিয়ে আর রাজনীতি করবেন না।’

সিপিবি জেলা কমিটির ভারপ্রাপ্ত সভাপতি আবদুল নবীর সভাপতিত্বে সমাবেশে আরো বক্তব্য দেন কেন্দ্রীয় সদস্য মৃণাল চৌধুরী, মছিউদ্দৌলা, কানাই লাল দাশ, অমৃত বড়ুয়া, শেহাবুদ্দিন সাইফু, অনুপম বড়ুয়া পারু প্রমুখ।

কর্মসূচি চলাকালে দলের একটি প্রতিনিধি দল রেলওয়ে পূর্বাঞ্চলের মহাব্যবস্থাপক নাছির উদ্দিন আহমেদের কাছে একটি স্মারকলিপি দেয়।

মন্তব্য