kalerkantho

বৃহস্পতিবার । ১৪ নভেম্বর ২০১৯। ২৯ কার্তিক ১৪২৬। ১৬ রবিউল আউয়াল ১৪৪১     

পেঁয়াজের দাম নিয়ন্ত্রণে এবার খুচরা বাজারে অভিযান, জরিমানা

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম   

১৯ অক্টোবর, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



চট্টগ্রামের খাতুনগঞ্জের পাইকারি বাজারে অভিযানের পর এবার নগরীর খুচরা বাজারে অভিযান চালিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। গতকাল শুক্রবার রেয়াজ উদ্দিন বাজার ও চকবাজারে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট তানভীর ফরহাদ শামীম ও জিল্লুর রহমানের নেতৃত্বে অভিযান চালানো হয়।

ভ্রাম্যমাণ আদালত জানান, মিয়ানমার ও ভারতের পেঁয়াজ কেনা মূল্যের চেয়ে দেড়গুণ বেশি দামে বিক্রির দায়ে রেয়াজ উদ্দিন বাজারের দুই দোকানিকে জরিমানা করা হয়েছে। অভিযানে মিয়ানমারের পেঁয়াজ কেজি প্রতি ৪৮ টাকায় কিনে ৭৫ টাকায় বিক্রির দায়ে রেয়াজ উদ্দিন বাজারের চাল ডাল ট্রেডার্সকে ২০ হাজার টাকা এবং ভারতের পেঁয়াজ কেজিপ্রতি ৬৫ টাকায় কিনে ৯০ টাকায় বিক্রির দায়ে মেহরাজ স্টোরকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়। এ ছাড়া চকবাজারে পণ্যের বিক্রয় মূল্য প্রদর্শন না করায় ব্যবসায়ীদের সতর্ক করা হয়। ম্যাজিস্ট্রেট তানভীর ফরহাদ শামীম জানান, কারসাজির মাধ্যমে বাড়ানো পেঁয়াজের দামে লাগাম টানতে নগরীর প্রধান দুই কাঁচা বাজারে অভিযান চালানো হয়েছে।

জানা যায়, পেঁয়াজসহ নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম সহনীয় পর্যায়ে রাখতে জেলা প্রশাসক মোহাম্মদ ইলিয়াস হোসেনের নির্দেশে প্রথমে পাইকারি বাজার এবং পরে নগরীর খুচরা বাজারে অভিযান শুরু করা হয়।

মন্তব্য



সাতদিনের সেরা