kalerkantho

মঙ্গলবার । ১৯ নভেম্বর ২০১৯। ৪ অগ্রহায়ণ ১৪২৬। ২১ রবিউল আউয়াল ১৪৪১     

চট্টগ্রাম জেলা প্রশাসক

পেঁয়াজের দামে লাগাম টানতে আবারও অভিযান হবে

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম   

১৫ অক্টোবর, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



পেঁয়াজের দামে লাগাম টানতে পাইকারি ও খুচরা বাজারে আবারও অভিযান চালানোর ঘোষণা দিয়েছেন চট্টগ্রাম জেলা প্রশাসক মোহাম্মদ ইলিয়াস হোসেন। গতকাল সোমবার চট্টগ্রাম জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত জেলা আইনশৃঙ্খলা কমিটির সভায় তিনি এ ঘোষণা দেন।

মো. ইলিয়াস হোসেন বলেন, ‘ভারত ও অন্যান্য দেশ থেকে কয়েকদিন পেঁয়াজ আমদানি বন্ধ থাকায় পাইকারি ও খুচরা বাজারে পেঁয়াজের দাম হঠাৎ বেড়ে যায়। এ সুযোগে সরকারকে বিব্রতকর অবস্থায় ফেলতে কিছু অসাধু আড়তদার তাদের গুদামে পেঁয়াজ মজুত রেখে অস্বাভাবিক হারে দাম বাড়িয়ে দেয়। খাতুনগঞ্জসহ বিভিন্ন বাজারে জেলা প্রশাসন অভিযান চালানোর পর পেঁয়াজের দাম কিছুটা স্বাভাবিক হয়েছে।’

এখন নতুন করে দাম বেড়ে যাওয়ায় পেঁয়াজের দাম নিয়ন্ত্রণে রাখতে নগর ও উপজেলায় ভ্রাম্যমাণ আদালতের অভিযান শুরু হবে জানিয়ে জেলা প্রশাসক বলেন, ‘আইনশৃঙ্খলা বাহিনীকে সঙ্গে নিয়ে নগরে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট এবং উপজেলায় উপজেলা নির্বাহী কর্মকর্তা এবং সহকারী কমিশনাররা (ভূমি) পেঁয়াজসহ নিত্য প্রয়োজনীয় পণ্যের দাম নিয়ন্ত্রণে কঠোর ব্যবস্থা নেবে।

বক্তব্য দেন জেলা পুলিশ সুপার নূরেআলম মিনা, সিভিল সার্জন ডা. মো. আজিজুর রহমান সিদ্দিকী, মহানগর মুক্তিযোদ্ধা সংসদের ইউনিট কমান্ডার মোজাফফর আহমদ, জেলা মুক্তিযোদ্ধা সংসদের ইউনিট কমান্ডার মো. সাহাবউদ্দিন, কোস্টগার্ড প্রতিনিধি লেফটেন্যান্ট এ এস এম লুৎফর রহমান, পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট এ কে এম সিরাজুল ইসলাম চৌধুরী।

মন্তব্য



সাতদিনের সেরা