kalerkantho

বৃহস্পতিবার । ২১ নভেম্বর ২০১৯। ৬ অগ্রহায়ণ ১৪২৬। ২৩ রবিউল আউয়াল ১৪৪১     

গুইমারা সেনা রিজিয়ন কমান্ডারের সঙ্গে মতবিনিময়

রামগড় (খাগড়াছড়ি) প্রতিনিধি   

১৪ অক্টোবর, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ১ মিনিটে



খাগড়াছড়ির রামগড়ে গতকাল রবিবার গুইমারা সেনা রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মো. শাহরিয়ার জামানের সঙ্গে স্থানীয় নেতৃবৃন্দের মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। রামগড় ৪৩ বিজিবির আয়োজনে বেলা সাড়ে ১২টায় অনুষ্ঠিত এই মতবিনিময় সভায় রাজনৈতিক ব্যক্তিবর্গ, পাহাড়ি হেডম্যান-কারবারি, ধর্মীয় পুরোহিত, স্থানীয় সাংবাদিক, শিক্ষক ও নানা শ্রেণি পেশার নেতৃস্থানীয় ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

মতবিনিময় সভায় রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মো. শাহরিয়ার জামান প্রধান অতিথির বক্তব্যে বলেন, পার্বত্য চট্টগ্রামে জাতি-ধর্ম নির্বিশেষে সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রেখে সবাই মিলেমিশে বসবাস করছেন। পার্বত্য শান্তিচুক্তি বাস্তবায়নে সরকার অত্যন্ত আন্তরিক, এটি একটি চলমান প্রক্রিয়া। পর্যায়ক্রমে পুরো শান্তি চুক্তিই বাস্তবায়ন হবে। এ জন্য আমাদের সর্বাগ্রে প্রয়োজন সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষা করা।

পাহাড়ে কতিপয় সন্ত্রাসী কর্তৃক চাঁদাবাজি প্রসঙ্গে তিনি বলেন, আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি ঘটানোর অপচেষ্টা কঠোরভাবে দমন করা হবে। চাঁদাবাজদের সম্পর্কে তথ্য দিয়ে সহযোগিতার অনুরোধ জানান তিনি।

ভারতে আটকাপড়া স্থানীয় পাঁচ বাংলাদেশি নাগরিককে ফিরিয়ে আনা প্রসঙ্গে ভাইস চেয়ারম্যান আনোয়ার ফারুকের এক প্রশ্নের উত্তরে রিজিয়ন কমান্ডার বলেন, তাঁদের বিষয়টি প্রক্রিয়াধীন রয়েছে। যাচাই-বাছাই করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

মন্তব্য



সাতদিনের সেরা