kalerkantho

বৃহস্পতিবার । ২১ নভেম্বর ২০১৯। ৬ অগ্রহায়ণ ১৪২৬। ২৩ রবিউল আউয়াল ১৪৪১     

ইভিএমে ভোটগ্রহণ

সাতকানিয়া উপজেলা পরিষদ নির্বাচন আজ

সাতকানিয়া (চট্টগ্রাম) প্রতিনিধি   

১৪ অক্টোবর, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



সাতকানিয়া উপজেলা পরিষদ নির্বাচন আজ সোমবার অনুষ্ঠিত হবে। সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত এক টানা ভোটগ্রহণ চলবে। এবারে প্রথমবারের মতো সবকটি কেন্দ্রে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোটগ্রহণ হবে।

উৎসবমুখর ও শান্তিপূর্ণ পরিবেশে ভোটগ্রহণের লক্ষ্যে ইতোমধ্যে সকল প্রস্তুতি সম্পন্ন করেছে প্রশাসন। গতকাল রবিবার সন্ধ্যার আগেই প্রত্যেক ভোটকেন্দ্রে পৌঁছে গেছেন ভোটগ্রহণ কর্মকর্তা-কর্মচারী ও আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা।

সাতকানিয়া উপজেলা নির্বাচন কর্মকর্তা ও সহকারী রিটার্নিং অফিসার মোহাম্মদ শেখ ফরিদ জানান, এবারে নির্বাচনে চেয়ারম্যান পদে ৩ জন, মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৩ জন ও ভাইস চেয়ারম্যান পদে ৬ জন প্রার্থী প্রতিদ্বন্ধিতা করছেন।

চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বী প্রার্থীরা হলেন-আওয়ামী লীগের মনোনীত প্রার্থী এম এ মোতালেব সিআইপি (নৌকা), বিএনপি মনোনীত প্রার্থী আবদুল গফ্ফার চৌধুরী (ধানের শীষ) ও স্বতন্ত্র প্রার্থী আবদুল মোনায়েম মুন্না চৌধুরী (মোটরসাইকেল)।

মহিলা ভাইস চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বীরা হলেন-তারান্নুম আয়েশা (প্রজাপতি), জান্নাতুল নাঈম রিকু (ধানের শীষ) ও আনজুমান আরা বেগম (কলসি)।

এ ছাড়া ভাইস চেয়ারম্যান পদে লড়ছেন মোহাম্মদ শাহজাহান (তালা), সালাহ উদ্দিন হাসান চৌধুরী (বই), মোহাম্মদ জসীম উদ্দিন (চশমা), বশির উদ্দিন আহমদ (ধানের শীষ), আছিফুর রহমান সিকদার (মাইক) ও ওমর ফারুক লিটন (নলকূপ)।

সহকারী রিটার্নিং অফিসার আরো জানান, এবারে সাতকানিয়া উপজেলা পরিষদ নির্বাচনে ১৭টি ইউনিয়ন ও ১টি পৌরসভা মিলে মোট ভোটার রয়েছেন ২ লাখ ৮৩ হাজার ৩৮০ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১ লাখ ৫০ হাজার ২৮৬ জন এবং মহিলা ভোটার ১ লাখ ৩৩ হাজার ৯৪ জন। মোট ভোটকেন্দ্র ১২৫টি এবং বুথ সংখ্যা ৭০১টি। সবকটি কেন্দ্রে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোটগ্রহণ হবে।

তিনি আরো জানান, ভোটকেন্দ্রে ১২৫ জন প্রিসাইডিং অফিসার, ৭০১ জন সহকারী প্রিসাইডিং অফিসার ও ১ হাজার ৪০২ জন পোলিং অফিসার নিয়োগ দেওয়া হয়েছে। ভোটগ্রহণ কর্মকর্তারা গতকাল কেন্দ্রে পৌঁছে গেছেন।

সাতকানিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মোবারক হোসেন বলেন, ‘অবাধ, সুষ্ঠু, শান্তিপূর্ণ ও উৎসবমুখর পরিবেশে একটি নির্বাচন অনুষ্ঠানের জন্য প্রয়োজনীয় সব ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। ভোটাররা নির্বিঘ্নে ভোটকেন্দ্রে এসে পছন্দের প্রার্থীকে ভোটাধিকার প্রয়োগ করতে পারবেন।

রিটার্নিং অফিসার মুহাম্মদ মুনীর হোসাইন খান জানান, এবারে প্রথমবারের মতো ইলেকট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে ভোটগ্রহণ হবে।

 

 

মন্তব্য



সাতদিনের সেরা