kalerkantho

বৃহস্পতিবার । ১২ ডিসেম্বর ২০১৯। ২৭ অগ্রহায়ণ ১৪২৬। ১৪ রবিউস সানি     

জাল সার্টিফিকেট তৈরির সরঞ্জামসহ দুজন গ্রেপ্তার

জন্মনিবন্ধন নাগরিকত্ব ও পাবলিক পরীক্ষার সনদও মিলত তার কাছে

রাউজান প্রতিনিধি   

১২ অক্টোবর, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



জন্মনিবন্ধন, নাগরিকত্ব সনদ, মাধ্যমিক-উচ্চ মাধ্যমিক সনদসহ সবই তৈরি করতেন রাজু আহমেদ ওরফে হিরু। এসব জাল-জালিয়াতি করে কামিয়েছেন লাখ লাখ টাকা। অবশেষে তিনি ধরা পড়েছেন পুলিশের হাতে। গত বৃহস্পতিবার রাতে এক সহযোগী মাহাফুজসহ রাজুকে গ্রেপ্তার করেছে রাউজান থানা পুলিশ। জব্দ করা হয়েছে উদ্ধারকৃত বিভিন্ন ধরনের জাল সার্টিফিকেট ও সেগুলো তৈরির বিভিন্ন সরঞ্জাম।

জালিয়াতচক্রের মূল হোতা রাজুর বাড়ি চট্টগ্রাম নগরীর পূর্ব মাদারবাড়ীর মাঝির ঘাট এলাকায়। তিনি ওই এলাকার মৃত জাফর আহমেদের ছেলে। আর সহযোগী মাহাফুজ রাউজান উপজেলার উরকিরচর ইউনিয়নের হারপাড়া গ্রামের আবুল কালামের ছেলে।

রাউজান থানার ওসি কেপায়েত উল্লাহ জানান, সম্প্রতি উপজেলার উরকিরচর ইউনিয়নের চেয়ারম্যান সৈয়দ আবদুল জব্বার সোহেলের সিল, স্বাক্ষর জাল করে আবেদনপত্র জমা দেওয়া হয় পাসপোর্ট অফিসে। পরে বিষয়টি ধরা পড়ে। ইউপি চেয়ারম্যান সোহেল বৃহস্পতিবার দুপুরে জানতে পারেন, স্থানীয় মাহাফুজ জাল জন্মনিবন্ধন সনদ তৈরি করছেন। পরে তিনি মাহাফুজকে পুলিশে সোপর্দ করেন। মাহাফুজের তথ্যের ভিত্তিতে চক্রের মূল হোতা রাজুকে গ্রেপ্তার করা হয়েছে।

ওসি কেপায়েত আরো জানান, চান্দগাঁও থানার গোলাপের দোকান এলাকায় আঁখি ডিজিটাল স্টুডিও নামে রাজুর একটি দোকান আছে। সেখানে অভিযান চালিয়ে কম্পিউটার, স্ক্যানার, প্রিন্টার, লেমিনেটিং মেশিনসহ জাল সার্টিফিকেট তৈরির বিভিন্ন সরঞ্জাম উদ্ধার করা হয়েছে।

মন্তব্য



সাতদিনের সেরা