kalerkantho

শুক্রবার । ১৫ নভেম্বর ২০১৯। ৩০ কার্তিক ১৪২৬। ১৭ রবিউল আউয়াল ১৪৪১     

চাক্তাই লোকনাথ ধামে ধর্মসম্মিলন

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম   

৯ সেপ্টেম্বর, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ১ মিনিটে



চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিমেল সায়েন্স বিশ্ববিদ্যালয়ের (সিভাসু) উপাচার্য প্রফেসর ড. গৌতম বুদ্ধ দাশ বলেছেন, ‘ব্রহ্মজ্ঞ লোকনাথ ব্রহ্মচারী ছিলেন অসামপ্রদায়িক চেতনার মূর্ত প্রতীক। জ্ঞান ও করুণার সাক্ষাৎ বিগ্রহ শ্রীশ্রী লোকনাথ ব্রহ্মচারী এসেছিলেন মানবের কল্যাণে।’

নগরের চাক্তাই লোকনাথ ধামের উদ্যোগে সম্প্রতি ত্রিকালদর্শী মহাপুরুষ শ্রীশ্রী লোকনাথ ব্রহ্মচারী বাবার ২৮৯তম আবির্ভাব উৎসব ও ধামের ৯ম প্রতিষ্ঠাবার্ষিকীর ধর্মসম্মিলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। অজয় কৃষ্ণ দাশ মজুমদারের সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন মান্না বিশ্বাস। কাঞ্চন তালুকদারের সঞ্চালনায় ধর্মসম্মিলন উদ্বোধন করেন কৈবল্যধামের মোহন্ত মহারাজ শ্রীমৎ অশোক কুমার চট্টোপাধ্যায়। প্রধান বক্তা ছিলেন নাট্যজন ও ধর্মভাষক সুদর্শন চক্রবর্তী।

প্রথম দিন বস্ত্র বিতরণ অনুষ্ঠানে আশীর্বাদক ছিলেন কাননদেবী। পদাবলী কীর্তন পরিবেশন করেন ভজনশিল্পী অনন্যা দত্ত। দুই দিনব্যাপী কর্মসূচির মধ্যে আরো ছিল শ্রীমদ্ভগবদ্গীতায় পুষ্পযজ্ঞ, লোকনাথ বাবার পূজা ও ভোগ, সমবেত প্রার্থনা, ভক্তিসঙ্গীতাঞ্জলি ‘খেলিছো এই বিশ্বলয়ে’, বাল্যভোগ, বস্ত্র বিতরণ, সঙ্গীতাঞ্জলি ‘অঞ্জলি লহ মোর’, নৃত্যনাট্য ‘রাই কিশোরী’, প্রতিদিন ভক্তদের মাঝে অন্নপ্রসাদ আস্বাদন।

মন্তব্য



সাতদিনের সেরা