kalerkantho

বৃহস্পতিবার । ২১ নভেম্বর ২০১৯। ৬ অগ্রহায়ণ ১৪২৬। ২৩ রবিউল আউয়াল ১৪৪১     

শিপইয়ার্ডে নিরাপত্তা বিষয়ক কর্মশালা

সীতাকুণ্ড (চট্টগ্রাম) প্রতিনিধি   

৫ সেপ্টেম্বর, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ১ মিনিটে



সীতাকুণ্ডে শিপইয়ার্ড শ্রমিক-কর্মচারীদের নিরাপত্তা বিষয়ক প্রশিক্ষণ দেওয়া হয়েছে। মঙ্গলবার দুপুরে নগরের একটি রেস্তোরাঁয় গ্রিনটেক সেইফটি এজেন্সি ও সেইফটি ট্রেনিং ইনস্টিটিউট আয়োজিত কর্মশালায় প্রধান অতিথি ছিলেন শিল্প মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব এ কে এম শামসুল আরেফীন।

শিপ ব্রেকার্স অ্যান্ড রিসাইক্লারস অ্যাসোসিয়েশনের সভাপতি মো. আবু তাহেরের সভাপতিত্বে কর্মশালায় বিশেষ অতিথি ছিলেন পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের পরিচালক (উপসচিব) মোহাম্মদ মোয়াজ্জম হোসাইন, কলকারখানা প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তর চট্টগ্রামের উপ-মহাপরিদর্শক মো. আল আমিন, বিস্ফোরক অধিদপ্তর চট্টগ্রামের পরিদর্শক মো. তোফাজ্জল হোসেন, নামরীন এন্টারপ্রাইজের পরিচালক বরকত উল্লাহ, আরেফিন শিপ চেয়ারম্যান কামাল উদ্দিন আহমেদ, পিএইচপি শিপ ব্রেকিং ইয়ার্ড পরিচালক জহিরুল ইসলাম টিংকু ও গ্রিনটেকের প্রধান উপদেষ্টা মোহাম্মদ রফিক। পরে প্রশিক্ষিত দুই শতাধিক শিপইয়ার্ড শ্রমিক-কর্মচারীকে সনদপত্র দেওয়া হয়।

এদিকে ৩১ জুলাই ম্যাক করপোরেশন শিপইয়ার্ডে দুর্ঘটনায় নিহত আমজাদ ব্যাপারীর ছেলে নান্টু ব্যাপারী এবং একই এলাকার জাফর মাতব্বরের ছেলে রাসেল ও কুড়িগ্রামের আবু তালেবের ছেলে মো. ছবিদুলের পরিবারকে ক্ষতিপূরণের অর্থ তুলে দেন অনুষ্ঠানের অতিথিরা।

মন্তব্য



সাতদিনের সেরা