kalerkantho

বৃহস্পতিবার । ১৪ নভেম্বর ২০১৯। ২৯ কার্তিক ১৪২৬। ১৬ রবিউল আউয়াল ১৪৪১     

সেবাপ্রার্থীরা খুশি

বোয়ালখালী ভূমি কার্যালয়ে গণশুনানি চালু

বোয়ালখালী (চট্টগ্রাম) প্রতিনিধি   

৫ সেপ্টেম্বর, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



বোয়ালখালী ভূমি কার্যালয়ে গণশুনানি চালু

বোয়ালখালী ভূমি কার্যালয়ে গণশুনানি। গতকাল তোলা। ছবি : কালের কণ্ঠ

ভূমি সংক্রান্ত জটিলতা, দালালের হয়রানিসহ নানা অনিয়ম বন্ধ এবং জনসাধারণের ভোগান্তি লাঘবে বোয়ালখালী ভূমি কার্যালয়ে গণশুনানি শুরু হয়েছে। বুধবার সকাল থেকে দুপুর ১টা পর্যন্ত শুনানি চলে। সহকারী কমিশনার (ভূমি) এই গণশুনানির আয়োজন করেন। সপ্তাহের প্রতি বুধবার উপজেলার ভূমি কার্যালয়ের সামনে উন্মুক্তভাবে গণশুনানি অনুষ্ঠিত হবে বলে জানিয়েছেন তিনি।

জানা গেছে, প্রথম দিনের গণশুনানিতে মানুষের উপচেপড়া ভিড় ছিল। এদিন সম্পত্তি সংক্রান্ত ৯টি নামজারি, মিস মামলার শুনানি করা হয়েছে।

এদিকে ভূমি কার্যালয়ের ব্যতিক্রমী এই উদ্যোগে সন্তোষ প্রকাশ করেছেন সেবাপ্রার্থীরা। পূর্ব গোমদণ্ডীর বাসিন্দা দোলন বণিক বলেন, ‘একটি নামজারির জন্য বছরের পর বছর ধর্না দিয়েছি। আজ কোনো হয়রানি ছাড়াই গণশুনানিতে প্রতিকার পেয়েছি।’ এ সময় হাতে সম্পত্তির খতিয়ান বুঝে পেয়ে তার চোখেমুখে সীমাহীন খুশি দেখা গেছে।

একই কথা জানালেন, ফতেহ আলী মুন্সী বাড়ির পারভিন আকতার ও নুরুনবী চৌধুরীসহ অনেকে।

বোয়ালখালীর সহকারী কমিশনার (ভূমি) ইকরামুল সিদ্দীক বলেন, ‘যতটুকু সম্ভব প্রতিকার দেওয়ার চেষ্টা করব। সেবাপ্রার্থীরা যাতে সরাসরি ভূমি অফিসে এসে সেবা নিতে পারেন, দালাল দ্বারা প্রতারিত না হন, সহজেই যাতে প্রতিকার পান সেই লক্ষ্যে এই উদ্যোগ নেওয়া হয়েছে।’ সব সেবাপ্রার্থীকে সমস্যা নিয়ে সরাসরি নিসংকোচে তাঁর কাছে যাওয়ার আহ্বান জানান তিনি।

 

মন্তব্য



সাতদিনের সেরা