kalerkantho

বুধবার । ১৩ নভেম্বর ২০১৯। ২৮ কার্তিক ১৪২৬। ১৫ রবিউল আউয়াল ১৪৪১     

এনএমআই পরিদর্শনে নৌপরিবহন প্রতিমন্ত্রী

বঙ্গবন্ধুকে ধরে রাখতে না পারা বাঙালির বড় ব্যর্থতা

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম   

৪ সেপ্টেম্বর, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



বঙ্গবন্ধুকে ধরে রাখতে না পারা বাঙালির বড় ব্যর্থতা

নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী গতকাল ন্যাশনাল মেরিটাইম ইনস্টিটিউট পরিদর্শন করেন। ছবি : কালের কণ্ঠ

বঙ্গবন্ধু বেঁচে থাকলে আজ আমরা যে প্রকল্পের স্বপ্ন দেখছি তা ৪০ বছর আগেই বাস্তবায়িত হত বলে মন্তব্য করেছেন নৌপরিবহন প্রতিমন্ত্রী ও আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী। তিনি বলেন, ‘বাঙালি জাতি হিসেবে আমাদের সবচেয়ে বড় ব্যর্থতা হল জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে আমরা ধরে রাখতে পারিনি।’

গতকাল মঙ্গলবার নগরের সল্টগোলা এলাকায় ন্যাশনাল মেরিটাইম ইনস্টিটিউট (এনএমআই) পরিদর্শনকালে কর্মকর্তাদের সঙ্গে বৈঠকে এসব কথা বলেন তিনি। এর আগে নৌপরিবহন প্রতিমন্ত্রী এনএমআইর অধ্যক্ষ ক্যাপ্টেন ফয়সাল আজিম তাঁকে স্বাগত জানান এবং ইনস্টিটিউটের কার্যক্রম তুলে ধরেন।

প্রতিমন্ত্রী এনএমআইতে কম্পিউটার ল্যাব ও এনএমআই মোবাইল অ্যাপ উদ্বোধন করেন। তিনি একাডেমিক ভবন ও শ্রেণিকক্ষ ঘুরে দেখেন। প্রতিমন্ত্রী প্রস্তাবিত মেরিটাইম ইনস্টিটিউট সম্পর্কে অডিও ভিজুয়াল প্রদর্শনী দেখেন। তিনি এনএমআই কার্যক্রমে সন্তোষ প্রকাশ করেন।

খালিদ মাহমুদ চৌধুরী বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেসা মেরিটাইম কমপ্লেক্স এবং ন্যাশনাল মেরিটাইম ইনস্টিটিউট চট্টগ্রামের সিমুলেটর সংগ্রহ শীর্ষক প্রকল্প দ্রুত বাস্তবায়নের নির্দেশ দেন। পরে প্রতিমন্ত্রী এনএমআই প্রাঙ্গণে গাছের চারা রোপণ করেন। 

মেরিন একাডেমির ৫৭তম প্রতিষ্ঠাবার্ষিকী : মঙ্গলবার বিকেলে নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বাংলাদেশ মেরিন একাডেমির ৫৭তম প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে যোগ দেন। তিনি মেরিন একাডেমি প্রাঙ্গণে পৌছলে মেরিন একাডেমির কমান্ড্যান্ট ড. সাজিদ হোসেন প্রতিমন্ত্রীকে স্বাগত জানান। এরপর প্রধান অতিথি হিসেবে প্রতিমন্ত্রী মেরিন একাডেমির ক্যাডেটদের গার্ড অব অনার প্যারেডে সালাম গ্রহণ করেন।

অনুষ্ঠানে প্রতিমন্ত্রী বাংলাদেশ শিপিং করপোরেশনসহ দেশের শীর্ষ স্থানীয় ১০টি সমুদ্রগামী জাহাজ মালিক/কম্পানিকে সম্মাননা প্রদান করেন।

মন্তব্য



সাতদিনের সেরা