kalerkantho

ত্রিপুরা পল্লীতে জেলা প্রশাসক

কোনো জনগোষ্ঠীকে পেছনে ফেলে উন্নত রাষ্ট্র গঠন সম্ভব নয়

হাটহাজারী (চট্টগ্রাম) প্রতিনিধি   

২৬ আগস্ট, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



কোনো জনগোষ্ঠীকে পেছনে ফেলে উন্নত রাষ্ট্র গঠন সম্ভব নয় বলে মন্তব্য করেছেন জেলা প্রশাসক ইলিয়াস হোসেন। তিনি বলেন, ‘সবার জীবনমানের উন্নতি ঘটলেই আমরা উন্নত ও সমৃদ্ধ দেশ গড়তে পারব।’

শনিবার হাটহাজারী উপজেলার উদালিয়া এলাকার দুর্গম মোনাই ত্রিপুরা পল্লীতে বসবাসরত ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর শিক্ষার মান উন্নয়নে জেলা প্রশাসক প্রাথমিক শিক্ষা বৃত্তি প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রুহুল আমিনের সভাপতিত্বে অনুষ্ঠানে পল্লীর ৬০ শিশুকে ১ হাজার টাকা করে নগদ শিক্ষাবৃত্তি এবং চকলেট উপহার দেন জেলা প্রশাসক।

প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা নিয়াজ মোর্শেদের সঞ্চালনায় অনুষ্ঠানে আরো বক্তব্য দেন সাংবাদিক কেশব কুমার বড়ুয়া, ফরহাদাবাদ ইউপি প্যানেল চেয়ারম্যান মো. আলী আকবর, ত্রিপুরা পাড়ার সর্দার সচিন ত্রিপুরা প্রমুখ।

জেলা প্রশাসক আরো বলেন, ‘গত বছর মোনাই ত্রিপুরা পল্লীতে হাম রোগে আক্রান্ত হয়ে চারজন শিশু মারা গেল। তখন তাত্ক্ষণিকভাবে হাটহাজারী উপজেলা নির্বাহী অফিসারকে নির্দেশ দিলাম, মনাই ত্রিপুরা পল্লী আর অবহেলিত থাকবে না। আগামী চার বছরের মধ্যে এ দুর্গম জনপদের উন্নয়ন করতে হবে।’

‘হাটহাজারী উপজেলা নির্বাহী অফিসারের মাধ্যমে দুর্গম এ পল্লীতে যাতায়াতের রাস্তা নির্মাণ করা হয়েছে। তাঁর উদ্যোগে পল্লীর বাচ্চাদের লেখাপড়ার জন্য একটি স্কুল করা হয়েছে যেটা সত্যিই অবিশ্বাস্য।’-যোগ করেন ইলিয়াস হোসেন।

মন্তব্য



সাতদিনের সেরা