kalerkantho

বোয়ালখালীতে দলাদলি

পকেট কমিটি না করে ঐক্যবদ্ধ আ. লীগ গড়ার পরামর্শ জাসদ এমপির

বাদলকে ছাত্রলীগের হুঁশিয়ারি আগুন নিয়ে খেলবেন না

বোয়ালখালী (চট্টগ্রাম) প্রতিনিধি   

২৬ আগস্ট, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ৩ মিনিটে



স্থানীয় সংসদ সদস্য ও জাসদ নেতা মঈনউদ্দিন খান বাদল আওয়ামী লীগকে ইঙ্গিত করে বলেছেন, ‘ভারতের কংগ্রেস দীর্ঘদিন ক্ষমতায় ছিল। ওই দলে অনেক বাঘা বাঘা নেতাও ছিলেন। কিন্তু ক্ষমতা স্থায়ী হয়নি। ক্ষমতা কখনো স্থায়ী হয় না। ঐক্যবদ্ধভাবে দল পরিচালনা করতে না পারলে ভবিষ্যৎ অন্ধকার।’ একতরফা পকেট কমিটি না করে তৃণমূলের নেতাকর্মীদের নিয়ে কাউন্সিলের মাধ্যমে ঐক্যবদ্ধ আওয়ামী লীগ গড়ার আহ্বান জানান তিনি। না হয় আওয়ামী লীগের ভরাডুবি হবে বলে হুঁশিয়ারি দেন।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে শনিবার বিকেলে বোয়ালখালী উপজেলা সদরে একটি কমিউনিটি সেন্টারে উপজেলা আওয়ামী লীগ (একাংশ) আয়োজিত দোয়া মাহফিল ও আলোচনাসভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন বাদল। সভায় প্রধান বক্তা ছিলেন দক্ষিণ জেলা আওয়ামী লীগের তথ্য ও গবেষণা সম্পাদক আবদুল কাদের সুজন। বিশেষ অতিথি ছিলেন মহানগর শ্রমিক লীগের সাধারণ সম্পাদক মুক্তিযোদ্ধা নুরুল ইসলাম, মুক্তিযোদ্ধা হারুন মিয়া ও অ্যাডভোকেট আবুল হাশেম।

উপজেলা আওয়ামী লীগের সভাপতি মুক্তিযোদ্ধা আহমদ হোসেনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক এম এ ঈছার পরিচালনায় সভায় বক্তব্য দেন আহলা কড়লডেঙা ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান দিদারুল আলম, আমুচিয়া ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান সুব্রত বিশ্বাস সিকিম, সাবেক ছাত্রনেতা আবদুল ওদুদ, মামুন রশীদ মামুন, উপজেলা যুবলীগের সভাপতি মো. সেলিম উদ্দিন, জেলা স্বেচ্ছাসেবক লীগের সদস্য মো. রিয়াদ হোসেন প্রমুখ।

ছাত্রলীগ নেতার হুঁশিয়ারি : এদিকে স্থানীয় সংসদ সদস্য মঈনউদ্দিন খান বাদলকে হুঁশিয়ার করে দিয়ে চট্টগ্রাম দক্ষিণ জেলা ছাত্রলীগের সভাপতি এস এম বোরহান উদ্দিন বলেছেন, ‘আওয়ামী লীগ আমাদের পরিবার। পরিবারের মধ্যে ভুল বোঝাবুঝি বা মতবিরোধ থাকতে পারে। এটা আমরা আলাপ-আলোচনার মাধ্যমে মিটিয়ে নেব। কিন্তু আপনি আওয়ামী লীগ নিয়ে বক্তব্য বা কটুক্তি করতে পারেন না। আওয়ামী লীগকে দ্বিখণ্ডিত করে আগুন নিয়ে খেলবেন না। তাহলে বোয়ালখালী পার হতে পারবেন না। আপনাকে প্রতিহত করা হবে।’

তিনি আরো বলেন, ‘নেত্রী আপনাকে সম্মান করে দলীয় প্রতীক নৌকা দিয়েছেন। তাই জীবনবাজি রেখে আওয়ামী লীগ ও এর অঙ্গ সংগঠন কাজ করে আপনার বিজয় নিশ্চিত করেছে। আপনাকে অসম্মান করিনি। নিজের সম্মান নিয়ে থাকুন। আওয়ামী লীগ নিয়ে কথা বলার দুঃসাহস করবেন না।’

রবিবার দুপুরে কলেজ মিলনায়তনে বোয়ালখালী সিরাজুল ইসলাম ডিগ্রি কলেজ ছাত্রলীগ আয়োজিত বঙ্গবন্ধুর শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবসের আলোচনাসভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব বলেন।

কলেজ ছাত্রলীগের সভাপতি ইকরামুল হক মুন্নার সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক নয়ন উদ্দিন রিকনের সঞ্চালনায় সভায় আরো উপস্থিত ছিলেন উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আরিফুল হাসান রুবেল, পৌরসভা ছাত্রলীগের আহ্বায়ক গিয়াস উদ্দিন সুমন, জেলা ছাত্রলীগ নেতা শোয়েবুর রহমান, শহিদুল আলম, মো. কামরুজ্জামান, আইমন ইসলাম, মো. জাবেদ হোসেন প্রমুখ।

মন্তব্য



সাতদিনের সেরা