kalerkantho

লাইফ জ্যাকেট পরে নদীতে নামতে ইউএনওর নির্দেশনা

কলেজছাত্রের লাশ উদ্ধার

চকরিয়া (কক্সবাজার) প্রতিনিধি   

১০ আগস্ট, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



কক্সবাজারের চকরিয়ার মাতামুহুরী নদীতে গোসল করতে নেমে নিখোঁজ হওয়ার প্রায় ২৭ ঘণ্টা পর উদ্ধার করা হয়েছে কলেজ শিক্ষার্থী তৌহিদুল ইসলামের (২০) লাশ। সে যেখানে তলিয়ে গিয়েছিল, সেখান থেকে প্রায় ১০ কিলোমিটার দূরে কৈয়ারবিল ইউনিয়নে নদীতে ভাসমান অবস্থায় লাশটি উদ্ধার করে স্থানীয় জনতা। তৌহিদুল উত্তর সুরাজপুরের আব্দুর রহমানের ছেলে এবং চকরিয়া সরকারি কলেজের এইচএসসি দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী ছিল।

এদিকে চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নূরুদ্দীন শিবলী নোমান বলেন, ‘সম্প্রতি মাতামুহুরী নদীতে একের পর এক দুর্ঘটনা সংঘটিত হওয়ার ঘটনা উদ্বেগের কারণ হয়ে দাঁড়িয়েছে। তাই যারা মাছ ধরবে, তাদের লাইফ জ্যাকেট পরে নদীতে নামতে নির্দেশনা দেওয়া হচ্ছে। প্রয়োজনে তাদের লাইফ জ্যাকেট সরবরাহ করা হবে। এ ছাড়া যত্রতত্র নদীতে গোসল করতে না নামতে ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানের মাধ্যমে এলাকায় এলাকায় মাইকিং করতে বলা হয়েছে।’

গত বৃহস্পতিবার দুপুর আড়াইটার দিকে সুরাজপুর-মানিকপুর ইউনিয়নের উত্তর সুরাজপুরের চেয়ারম্যানঘাট পয়েন্টে গোসল করতে নেমে নিখোঁজ হয় ওই শিক্ষার্থী। খবর পেয়ে ফায়ার সার্ভিসের কর্মীরা কয়েক ঘণ্টা নদীতে তল্লাশি চালান। পরে চট্টগ্রাম থেকে ডুবুরিদল আনা হলেও কাজ হয়নি। শেষ পর্যন্ত গতকাল শুক্রবার সন্ধ্যার আগে কৈয়ারবিল ইউনিয়নে নদীতে পাওয়া যায় তৌহিদুলের লাশ।

মন্তব্য