kalerkantho

‘ডেঙ্গু নিয়ে আতঙ্ক নয়, সচেতন হোন’

দ্বিতীয় রাজধানী ডেস্ক   

৮ আগস্ট, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



‘ডেঙ্গু নিয়ে আতঙ্ক নয়, সচেতন হোন’

চকরিয়ায় ছাত্রলীগ নেতাকর্মীদের মশক নিধন কর্মসূচি। ছবি : কালের কণ্ঠ

ডেঙ্গু প্রতিরোধে বিভিন্ন স্থানে পরিষ্কার-পরিচ্ছন্নতা অভিযানসহ নানা কর্মসূচি অব্যাহত রয়েছে। আলোচনায় বক্তারা বলেন, ডেঙ্গু নিয়ে আতঙ্ক নয়, সচেতন হতে হবে। প্রতিনিধিদের পাঠানো খবরে বিস্তারিত :

রাউজান (চট্টগ্রাম) : পশ্চিম গুজরায় কালচারাল পার্কে আজ বৃহস্পতিবার সকাল ৯টা থেকে ১২টা পর্যন্ত বিনা মূল্যে ডেঙ্গু প্রতিষেধক ওষুধ বিতরণ করা হবে। এতে এলাকাবাসীদের উপস্থিত থেকে ওষুধ গ্রহণ করার অনুরোধ জানিয়েছেন পার্কের প্রতিষ্ঠাতা নান্টু বড়ুয়া।

চকরিয়া (কক্সবাজার) : কেন্দ্রীয় ছাত্রলীগের নির্দেশে চকরিয়ায় ডেঙ্গুবিরোধী সচেতনতামূলক প্রচার ও ডেঙ্গুর আবাসস্থল ধ্বংসে ফগার মেশিন দিয়ে ওষুধ স্প্রে কার্যক্রম চালাচ্ছে উপজেলা ছাত্রলীগ।

উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আকিত হোসেন সজিব জানান, কেন্দ্রীয় ছাত্রলীগের নির্দেশে ওই কার্যক্রম চালানো হচ্ছে। মঙ্গলবার বের করা হয় সচেতনতামূলক শোভাযাত্রা। এ ছাড়া খুটাখালী কিশলয় আদর্শ শিক্ষা নিকেতনে ছাত্রলীগ নেতা আবদুল্লাহ আল নোমানের নেতৃত্বে গতকাল আলোচনাসভার আয়োজন করা হয়।

এসব কার্যক্রমে উপস্থিত ছিলেন উপজেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক জাহেদুল ইসলাম, উপজেলা ছাত্রলীগ নেতা মাহাবুবুল ইসলাম ইমন, হাসিবুল হাসান নয়ন, মোস্তফা রুমেন, এহেছান হাবিব, আব্দুল কাদের সুজন, আদনান কবির জিলান, রিফাত হাছান আনাচ, করিম উল্লাহ্, সাইদুর রহমান প্রমুখ।

গুইমারা (খাগড়াছড়ি) : ‘ডেঙ্গুমুক্ত দেশ চাই, পরিস্কার পরিচ্ছন্নতার বিকল্প নেই’ স্লোগানে উপজেলা প্রশাসন পরিষ্কার-পরিচ্ছন্নতা অভিযান চালাচ্ছে। বুধবার সকালে শোভাযাত্রা বের করা হয়। কর্মসূচিতে অংশ নেন উপজেলা নির্বাহী অফিসার (অতিরিক্ত দায়িত্ব) বিভীষণ কান্তি দাস, থানার অফিসার ইনচার্জ বিদ্যুৎ কুমার বড়ুয়া, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও ইউপি চেয়ারম্যান মেমং মার্মা প্রমুখ।

 

মন্তব্য