kalerkantho

চট্টগ্রাম আউটার স্টেডিয়াম আধুনিকায়নে ৪ কোটি টাকার প্রকল্প

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম   

৩ আগস্ট, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



চট্টগ্রাম আউটার স্টেডিয়াম আধুনিকায়ন ও সৌন্দর্য বর্ধনের উদ্যোগ নিয়েছে চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক)। এরই অংশ হিসেবে গতকাল শুক্রবার দুপুরে দেউড়িস্থ আউটার স্টেডিয়াম এলাকায় তিন কোটি ৯৮ লাখ ৭৭ হাজার টাকা ব্যয়ে ওয়াকওয়ে, সাংস্কৃতিক কর্মকাণ্ড পরিচালনায় মুক্তমঞ্চসহ নানামুখী নির্মাণ প্রকল্প কাজের উদ্বোধন করেছেন সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন।

আ জ ম নাছির উদ্দীন বলেন, ‘আউটার স্টেডিয়ামে এলাকার আধুনিকায়নের ইতিপূর্বে নানামুখী সৌন্দর্য বর্ধন কাজ বাস্তবায়ন করা হয়েছে। বর্তমানে স্টেডিয়ামের অভ্যন্তরে চারদিকে ড্রেন, ওয়াকওয়ে, মুক্তমঞ্চসহ পুরো এলাকার বিউটিফিকেশন করা হবে। তা ছাড়া এস এস খালেদ রোড থেকে নেভাল এভিনিউ পর্যন্ত অভ্যন্তরীণ একটি সংযোগ সড়কও নির্মাণের পরিকল্পনা রয়েছে।’

চসিক কর্মকর্তারা জানান, প্রকল্প বাস্তবায়নে মোট তিন কোটি ৯৮ লাখ ৭৭ হাজার টাকা ব্যয় ধরা হয়েছে। তিনটি লটে এই প্রকল্প বাস্তবায়ন করা হবে। লট-১ এর আওতায় এক কোটি ৩৯ লাখ ৪২ হাজার টাকা, লট-২ এর আওতায় এক কোটি ৮৩ লাখ ৬২ হাজার টাকা এবং লট-৩ এর আওতায় ৭৫ লাখ ৭৩ হাজার টাকা ব্যয়ে পুরো প্রকল্পটি বাস্তবায়ন করা হবে।

প্রকল্পের উদ্বোধনী অনুষ্ঠানে অন্যদের মধ্যে আরো উপস্থিত ছিলেন চট্টগ্রাম প্রেস ক্লাব সভাপতি আলী আব্বাস, সাধারণ সম্পাদক চৌধুরী ফরিদ, উত্তর আগ্রাবাদ ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সৈয়দ জাকারিয়া, বক্সির হাট ওয়ার্ড আওয়ামী লীগ নেতা এস এম মামুনুর রশীদ, লিটন রায় চৌধুরী, চসিক নির্বাহী প্রকৌশলী আবু সাদাত মো. তৈয়ব, আনোয়ার জাহানসহ প্রমুখ।

মন্তব্য