kalerkantho

বিভিন্ন স্থানে আ. লীগের সম্মেলন

দ্বিতীয় রাজধানী ডেস্ক   

২ আগস্ট, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



বৃহত্তর চট্টগ্রামের বিভিন্ন স্থানে আওয়ামী লীগের কাউন্সিল ও সম্মেলন সম্পন্ন হয়েছে। প্রতিনিধিদের পাঠানো খবরে বিস্তারিত :

বোয়ালখালী (চট্টগ্রাম) : উপজেলা আওয়ামী লীগের কর্মী সম্মেলন বুধবার একটি কমিউনিটি সেন্টারে অনুষ্ঠিত হয়। উপজেলা আওয়ামী লীগের সভাপতি (একাংশ) আহমদ হোসেনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক এম এ ঈছার সঞ্চালনায় সম্মেলনে উপস্থিত ছিলেন দক্ষিণ জেলা আওয়ামী লীগের তথ্য ও গবেষণা সম্পাদক আবদুল কাদের সুজন, নগর জাতীয় শ্রমিক লীগের সাধারণ সম্পাদক নুরুল ইসলাম, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার হারুন মিয়া, সুপর্ণা ভঞ্জ, আবদুল ওয়াদুদ, সুব্রত বিশ্বাস সিকিম, শাহ আলম রাসেল, এস এম হাসান, ইউচুপ মাস্টার, মো. জসিম উদ্দিন প্রমুখ। এতে সর্বসম্মতিক্রমে মুক্তিযোদ্ধা আহমদ হোসেনকে সভাপতি ও এম এ ঈছাকে সাধারণ সম্পাদক করে উপজেলা আওয়ামী লীগের ৭১ সদস্যবিশিষ্ট কমিটি ঘোষণা করা হয়।

সন্দ্বীপ (চট্টগ্রাম) : সন্দ্বীপ উপজেলার বাউরিয়া ইউনিয়ন আওয়ামী লীগের ত্রি-বার্ষিক কাউন্সিল সম্পন্ন হয়েছে। বুধবার আয়েশা ওবায়েদ বালিকা বিদ্যালয়ে কাউন্সিলে প্রধান অতিথি ছিলেন নৌ-পরিবহন মন্ত্রণালয় সংসদীয় স্থায়ী কমিটির সদস্য মাহফুজুর রহমান মিতা এমপি। আব্দুল মন্নানের সভাপতিত্বে কাউন্সিলের প্রথম অধিবেশনে আরো বক্তব্য দেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি মাস্টার শাহজাহান, সাধারণ সম্পাদক মো. আলী খসরু, আওয়ামী লীগ নেতা আলাউদ্দিন বেদন, চেয়ারম্যান জামাল উদ্দিন, দেলোয়ার হোসেন সন্দ্বিপী, তৃণমূল নেতা আবুলওলা, আবুল কালাম, গিয়াস উদ্দিন প্রমুখ। বিকেলে দ্বিতীয় অধিবেশনে সিরাজুল মাওলা সভাপতি ও আবদুল হান্নান মেম্বার সাধারণ সম্পাদক নির্বাচিত হন।

দীঘিনালা (খাগড়াছড়ি) : খাগড়াছড়ির দীঘিনালা উপজেলা আওয়ামী লীগের কাউন্সিল বুধবার সম্পন্ন হয়েছে। এতে প্রধান অতিথি ছিলেন শরণার্থী বিষয়ক টাস্কফোর্স চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সভাপতি কুজেন্দ্রলাল ত্রিপুরা এমপি। কাউন্সিলে বর্তমান সভাপতি হাজি মো. কাশেম ও সাধারণ সম্পাদক বিদ্যুৎ বরণ চাকমা বহাল রয়েছেন। সাংগঠনিক সম্পাদকের তিন পদে নির্বাচিত হয়েছেন মো. শফিকুল ইসলাম, মো. বারেক ও মো. মনির ফরাজি।

জানা যায়, সাত বছর পর দীঘিনালা উপজেলা আওয়ামী লীগের কাউন্সিল অনুষ্ঠিত হল। সর্বশেষ কাউন্সিল হয়েছিল ২০১২ সালের ৬ অক্টোবর। সাংগঠনিক সম্পাদক পদে নির্বাচিত তিনজনই উপজেলা কমিটিতে নতুন করে পদ পেলেন।

মন্তব্য