kalerkantho

বাঁশখালীতে ৩৮ বছর পর আ. লীগের জমি উদ্ধার

বাঁশখালী (চট্টগ্রাম) প্রতিনিধি   

২ আগস্ট, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



উপজেলা সদরের প্রাণকেন্দ্রে উপজেলা আওয়ামী লীগের মালিকানাধীন ২৪ শতক জমি উদ্ধার করা হয়েছে। গত বুধবার জমিটি উদ্ধার করা হয়। এ ব্যাপারে বৃহস্পতিবার বাঁশখালী পৌরসভার মেয়র ও পৌরসভা আওয়ামী লীগের সভাপতি মুক্তিযোদ্ধা সেলিমুল হক চৌধুরী তাঁর কার্যালয়ে সংবাদ সম্মেলন করেন। উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও স্থানীয় সংসদ সদস্য মোস্তাফিজুর রহমান চৌধুরীর নির্দেশে ওই জমি উদ্ধার করা হয় বলে তিনি জানান।

এ সময় তিনি দাবি করেন, দলীয় কোন্দলে জড়িত আওয়ামী লীগের একটি অংশ ওই জমিতে মেয়র মাছ বাজার করছেন বলে গুজব ছড়িয়ে জমি উদ্ধার কাজ প্রতিহত করার চেষ্টা করেছিল।

মুক্তিযোদ্ধা সেলিমুল হক চৌধুরী বলেন, ‘৩৮ বছর আগে তৎকালীন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ছৈয়দুল হক চৌধুরীর নামে ২৪ শতক জমি কেনা হয়। ওই সময়ের উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও চট্টগ্রাম দক্ষিণ জেলার সাবেক গর্ভনর জাকেরুল হক চৌধুরীর নির্দেশে আমি ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হিসেবে জমিটি রক্ষণাবেক্ষণের দায়িত্ব পাই। আমি চাকরিজনিত কারণে বিদেশে চলে গেলে ওই দায়িত্ব অর্পিত হয় জলদী ইউনিয়নের মুক্তিযোদ্ধা নুরুল কবির চৌধুরীর ওপর।’

তিনি জানান, ১৯৯২ সালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ওই জমিতে দলের কার্যালয় নির্মাণের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন। এ জন্য ২৫ হাজার ইটও কেনা হয়। মৌখিকভাবে আলী হোসেন নামে এক ব্যক্তিকে মাসিক ভাড়ায় জমিটি রক্ষণাবেক্ষণের দায়িত্ব দেওয়া হয়। দলের কোন্দলের সুযোগে ওই আলী হোসেন সেখানে ১৯৯১ সাল থেকে নার্সারি ও ফুলের ব্যবসা করে কোটিপতি হয়েছেন।

মন্তব্য



সাতদিনের সেরা