kalerkantho

বন্যাদুর্গতদের পাশে ত্রাণ প্রতিমন্ত্রী

মাতামুহুরী খনন করা হবে

চকরিয়া (কক্সবাজার) প্রতিনিধি   

১ আগস্ট, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



মাতামুহুরী খনন করা হবে

চকরিয়া-পেকুয়ায় গতকাল দুর্গতদের হাতে চাল তুলে দেন ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা প্রতিমন্ত্রী ডা. মো. এনামুর রহমান। ছবি : কালের কণ্ঠ

চকরিয়া-পেকুয়ার মানুষকে পাহাড়ি ঢলের তাণ্ডব থেকে রক্ষা করতে মাতামুহুরী নদীর দুই তীর সংরক্ষণ এবং নদী খনন করা হবে বলে জানিয়েছেন ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা প্রতিমন্ত্রী ডা. মো. এনামুর রহমান।

তিনি বুধবার সকাল ১০টা থেকে বিকেল তিনটা পর্যন্ত চকরিয়া ও পেকুয়ার বন্যাকবলিত এলাকা পরিদর্শন এবং ত্রাণ বিতরণকালে আলাদা সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন। তিনি প্রথমে যান চকরিয়ার বিএমচরে। এর পর যান কাকারায়। দুই ইউনিয়নের হাজারো পরিবারের মাঝে ত্রাণ বিতরণের পর যান পেকুয়ার টৈটংয়ে। সেখানেও ত্রাণ বিতরণ করেন তিনি।

বিএমচর ইউনিয়ন চেয়ারম্যান ও আওয়ামী লীগ নেতা জাহাঙ্গীর আলমের সভাপতিত্বে সমাবেশে বিশেষ অতিথি ছিলেন সংসদ সদস্য ও উপজেলা আওয়ামী লীগ সভাপতি জাফর আলম, উপজেলা চেয়ারম্যান ও দলের উপজেলা সহসভাপতি ফজলুল করিম সাঈদী, সাধারণ সম্পাদক ও ফাঁসিয়াখালী ইউনিয়ন চেয়ারম্যান গিয়াস উদ্দিন চৌধুরী। উপস্থিত ছিলেন পেকুয়া উপজেলার ভারপ্রাপ্ত চেয়ারম্যান উম্মে কুলসুম মিনু, চকরিয়ার ইউএনও নূরুদ্দীন মুহাম্মদ শিবলী নোমান, পেকুয়ার ইউএনও মাহবুব-উল করিম, চকরিয়ার ওসি (তদন্ত) মো. শফিকুল আলম চৌধুরী ও পেকুয়ার ওসি মো. জাকির হোসেন ভূঁইয়া এবং ওসি (তদন্ত) মিজানুর রহমান, মাতামুহুরী আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি এস এম জাহাঙ্গীর আলম বুলবুল, সাধারণ সম্পাদক ও সাহারবিল ইউনিয়ন চেয়ারম্যান মহসিন বাবুল, পেকুয়া উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি জহিরুল ইসলাম, সাধারণ সম্পাদক আবুল কাশেম, টৈটং ইউনিয়ন চেয়ারম্যান জাহেদুল ইসলাম চৌধুরী,  কাকারা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান শওকত ওসমান, যুবলীগ নেতা মো. বারেক, প্রবাসী আওয়ামী লীগ নেতা হাজি মেহের আলী ও মোস্তাক আহমদ, ছাত্রলীগ নেতা এইচ এম শওকত, সাজ্জাদ হোসেন, নুরুল আবচার আকাশ, মো. সাহাদত হোসেন প্রমুখ।

এদিকে সাম্প্রতিক বন্যায় ক্ষতিগ্রস্ত দুই উপজেলার সড়ক, গ্রামীণ অবকাঠামো, বেড়িবাঁধ, ঘরবাড়িসহ ক্ষতিগ্রস্ত মানুষের তালিকা তৈরি করে প্রয়োজনীয় কাগজপত্রসহ হস্তান্তর করা হয় মন্ত্রীর কাছে। এ সময় তিনি দ্রুতসময়ে এসব সমস্যা সমাধানের আশ্বাস দেন এমপিকে।

মন্তব্য



সাতদিনের সেরা