kalerkantho

বৃহস্পতিবার । ২০ জুন ২০১৯। ৬ আষাঢ় ১৪২৬। ১৬ শাওয়াল ১৪৪০

উইমেন ইউনিভার্সিটির ছাত্রীদের ক্যামব্রিজে পড়ার সুযোগ

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম   

১৩ জুন, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ১ মিনিটে



এশিয়ান ইউনিভার্সিটি ফর উইমেন চট্টগ্রামের ছাত্রীরা বিশ্বখ্যাত ক্যামব্রিজ বিশ্ববিদ্যালয়ে সরাসরি পড়ার সুযোগ পাচ্ছেন। এখান থেকে গ্র্যাজুয়েশন শেষ করেই মেয়েরা সরাসরি ক্যামব্রিজে পোস্ট গ্র্যাজুয়েশনে ভর্তি হতে পারবেন। চলতি বছর থেকে এটি কার্যকর হবে। শুধু তাই নয় ক্যামব্রিজে অধ্যয়নরত একজন শিক্ষার্থী প্রতিবছর স্কলারশিপও পাবেন। 

এশিয়ান ইউনিভার্সিটি ফর উইম্যান রেজিস্ট্রার ড. ডেভ ডোল্যান্ড কালের কণ্ঠকে বলেন, ‘২০১৯ সালের এপ্রিলে ক্যামব্রিজ বিশ্ববিদ্যালয়ের একটি টিম এশিয়ান ইউনিভার্সিটি ফর উইম্যান চট্টগ্রাম পরিদর্শন করেন। তাদের পরিদর্শন রিপোর্টের ভিত্তিতে ক্যামব্রিজ ইউনিভার্সিটি এডমিশন কমিটি এই সিদ্ধান্ত গ্রহণ করেন। শিক্ষার্থীদের মধ্যে যাদের মার্কস ৪.৩ এর মধ্যে কমপক্ষে ৩.৮ সিজিপিএ প্রাপ্ত হবে তারাই শুধু আবেদন করতে পারবে।’

এদিকে, ক্যামব্রিজ ইউনিভার্সিটি এশিয়ান ইউনিভার্সিটি ফর উইম্যান এর শিক্ষার্থীদের জন্য এশিয়ান ইউনিভার্সিটি ফর উইম্যান সাপোর্ট ফাউন্ডেশন, লন্ডনের ভাইস চেয়ারম্যান লেডি জুডি মুডি স্টুয়ার্ট এর নামে একটি স্কলারশিপ প্রবর্তন করেছে। যা প্রতিবছর ক্যামব্রিজে অধ্যয়নকারী এশিয়ান ইউনিভার্সিটি ফর উইম্যান এর একজন শিক্ষার্থীকে প্রদান করা হবে।

 

 

মন্তব্য