kalerkantho

বুধবার । ২৬ জুন ২০১৯। ১২ আষাঢ় ১৪২৬। ২৩ শাওয়াল ১৪৪০

দক্ষিণ চট্টগ্রামে বাড়তি ভাড়া ও যাত্রী হয়রানি

৬ বাসকে ৯৩ হাজার টাকা জরিমানা

কর্ণফুলী (চট্টগ্রাম) প্রতিনিধি   

১২ জুন, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



দক্ষিণ চট্টগ্রামের যাত্রীদের কাছ থেকে বাড়তি ভাড়া আদায় এবং যাত্রী হয়রানির দায়ে শাহ আমানত সেতু ও মইজ্যারটেক এলাকায় অভিযান চালিয়ে ৬ বাসকে ৯৩ হাজার টাকা জরিমানা করেছেন বিআরটিএর নির্বাহী ম্যাজিস্ট্রেট এস এম মনজুরুল হক।

জানা গেছে, ঈদের এক সপ্তাহ পেরিয়ে গেলেও ঈদ বকশিশের নামে যাত্রীদের কাছ থেকে অতিরিক্ত ভাড়া আদায় করছে আনোয়ারা, কর্ণফুলী, পটিয়া, চন্দনাইশ, সাতকানিয়া ও লোহাগাড়া রুটের বাসগুলো।

মঙ্গলবার ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে পটিয়া-সাতকানিয়া-লোহাগাড়া ও বাঁশখালী রুটের পাঁচ বাসকে মোট ৭৩ হাজার টাকা জরিমানা করা হয়। অপর দুটি বাস ও ম্যাক্সিমারকে যাত্রীদের কাছ থেকে নেওয়া বাড়তি ভাড়া তাত্ক্ষণিক ফিরিয়ে দিতে বাধ্য করা হয়। এ ছাড়া আলাদা অভিযানে চট্টগ্রাম-কক্সবাজার রুটের শ্যামলী পরিবহনের ঢাকামেট্রো-ব-১১-১৪৮১ নম্বরের বাসটির বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করা হয়। শ্যামলী পরিবহনের বাসটি ৯ জুন বাড়তি ভাড়া আদায় করলে যাত্রীরা প্রতিবাদ করেন। পরবর্তীতে বাসটি শাহ আমানত সেতু এলাকায় পৌঁছালে বাসের সুপারভাইজার এক যাত্রীকে বাস থেকে নামিয়ে মারধর করেন। ঘটনাটি আমলে নিয়ে ম্যাজিস্ট্রেট বাস মালিককে ২০ হাজার টাকা জরিমানা করেন এবং অভিযুক্ত সুপারভাইজারের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণের জন্য মালিকপক্ষকে এক সপ্তাহ সময় বেঁধে দেন।

 

মন্তব্য