kalerkantho

বৃহস্পতিবার । ২৩ মে ২০১৯। ৯ জ্যৈষ্ঠ ১৪২৬। ১৭ রমজান ১৪৪০

মেয়রের নির্দেশনা

২০ রোজার পর ওয়াসা কোনো সড়ক কাটতে পারবে না

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম   

১৬ মে, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



২০ রোজার পর ওয়াসা কোনো সড়ক কাটতে পারবে না

আসন্ন ঈদ উপলক্ষে নগরের যোগাযোগ ব্যবস্থা উন্নতকরণে সড়কগুলোতে ‘ফেইস ওয়ার্ক’ কার্যক্রম পরিচালনা শুরু করছে চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক)। প্রকল্প কাজ বাস্তবায়নের জন্য চট্টগ্রাম ওয়াসা যেসব সড়কে কাটাকাটি চালাচ্ছে আগামী শুক্রবারের পর থেকে সেখানে ফেইস ওয়ার্ক শুরু হবে। নতুন রাস্তা কাটতে হলে সংস্থাটিকে ২০ রোজার আগেই তা সম্পন্ন করতে হবে। এরপর ঈদ পর্যন্ত আর কোনো নতুন সড়ক কাটতে দেওয়া হবে না।

এ ব্যাপারে চট্টগ্রাম ওয়াসাকে দাপ্তরিকভাবে জানানোর সিদ্ধান্ত নিয়েছে চসিক। ঈদ উপলক্ষে যোগাযোগ দুর্ভোগ কমাতে ওয়াসার সঙ্গে দ্রুততম সময়ের মধ্যে সমন্বয় করে এ পরিকল্পনা বাস্তবায়ন করতে সংশ্লিষ্ট প্রকৌশলীদেরকে নির্দেশনা দিয়েছেন সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন।

এ উপলক্ষে গতকাল বুধবার দুপুরে চসিক সম্মেলনকক্ষে প্রকৌশলীদের সঙ্গে জরুরি সভা অনুষ্ঠিত হয়। সভায় সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন এ নির্দেশনা দেন।

মেয়র বলেন, ‘ওই সময়ের মধ্যে ওয়াসার সঙ্গে সমন্বয় করে কর্তনকৃত সড়ক দ্রুত মেরামত করতে হবে। নগরের কোন কোন সড়ক ওয়াসা কাটবে এর তালিকা নিয়মিতভাবে চসিকের প্রকৌশলীরা সমন্বয় করবেন। এ ব্যাপারে প্রকৌশলীদেরকে আন্তরিকতার সঙ্গে দায়িত্ব পালন করতে হবে। জনগণ দুর্ভোগের জন্য করপোরেশনকেই দায়ী করবে। বিষয়টি গুরুত্বের সঙ্গে ভাবতে হবে।’

নতুন প্রকল্প কাজ বাস্তবায়নের ব্যাপারে মেয়র বলেন, ‘সম্পন্নকৃত টেন্ডারের প্রকল্পগুলো নির্ধারিত মেয়াদের মধ্যে বাস্তবায়নে প্রকৌশলী এবং ঠিকাদার সকলকে সচেষ্ট থাকতে হবে।’

সভায় প্রধান নির্বাহী কর্মকর্তা মো. সামসুদ্দোহা, প্রধান প্রকৌশলী লে. কর্নেল মহিউদ্দীন আহমেদ, অতিরিক্ত প্রধান প্রকৌশলী রফিকুল ইসলাম মানিকসহ বিভাগীয় প্রকৌশলীরা উপস্থিত ছিলেন।

 

 

মন্তব্য