kalerkantho

সোমবার । ১৬ ডিসেম্বর ২০১৯। ১ পোষ ১৪২৬। ১৮ রবিউস সানি                         

তুচ্ছ ঘটনার জের

নোয়াখালীতে কলেজছাত্র খুন, আটক ৮

নোয়াখালী প্রতিনিধি   

১৬ মে, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ৩ মিনিটে



বেগমগঞ্জ উপজেলার চৌমুহনী পৌরসভায় তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে জোবায়ের হোসেন (২১) নামে এক কলেজছাত্র ছুরিকাঘাতে খুন হয়েছে। এ ঘটনায় জড়িত থাকা সন্দেহে আটজনকে আটক করেছে পুলিশ। মঙ্গলবার দিবাগত রাত সাড়ে ১২টা পর্যন্ত অভিযান চালিয়ে পৃথক স্থান থেকে তাঁদের আটক করা হয়েছে।

এর আগে রাত ৯টার দিকে চৌমুহনী পৌরসভার আলীপুর দিঘির পাড়ে এ হত্যার ঘটনা ঘটে। নিহত জোবায়ের হোসেন ওই এলাকার বেলাল হোসেনের ছেলে। সে নোয়াখালী সরকারি কলেজের ছাত্র ছিল। আটককৃতরা হলেন মিরওয়ারিশপুর এলাকার আজিম হোসেনের ছেলে আবিদ হোসেন এবং তাঁর সহযোগী ফাহিমসহ আটজন।

পুলিশ জানায়, তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে কয়েকদিন আগে আটককৃত আবিদের বন্ধু রাকিবকে মারধর করা হয়। এ ঘটনার জন্য কলেজছাত্র জোবায়েরকে দায়ী করে রাতে তাঁকে জিজ্ঞাসাবাদ করতে দিঘির পাড়ে আসেন আবিদ, আশ্রাফ, জনি, ফাহিম ও তাঁর কয়েকজন বন্ধু। জিজ্ঞাসাবাদের এক পর্যায়ে জোবায়ের, আবিদ ও তাঁদের বন্ধুদের মধ্যে হাতাহাতির ঘটনা ঘটে। এক পর্যায়ে জোবায়েরের কয়েকজন বন্ধু তাঁকে বাড়ির দিকে নিয়ে যাচ্ছিল। এ সময় আবিদ জোবায়েরকে পিছন থেকে ধরে টেনে পুনরায় দিঘির পূর্ব পাড়ে নিয়ে আসলে জোবায়রের চিৎকার শুনতে পায় তাঁর বন্ধুরা। পরে তাঁরা এগিয়ে এসে রক্তাক্ত অবস্থায় জোবায়েরকে পড়ে থাকতে দেখে উদ্ধার করে নোয়াখালী জেনারেল হাসপাতালে নিয়ে যান। এ সময় কর্তব্যরত চিকিৎসক তাঁকে মৃত ঘোষণা করেন।

বুধবার সকালে বেগমগঞ্জ থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফিরোজ আলম মোল্লা বিষয়টি নিশ্চিত করে বলেন, ‘প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, দুপক্ষের মধ্যে হাতাহাতির পর জোবায়েরকে পেছন থেকে ধরে নিয়ে তার বুকে ছুরি মারে আবিদ। ছুরিবিদ্ধ জোবায়েরকে হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।’ তিনি আরো বলেন, ‘ঘটনার পর ঘটনাস্থলের আশপাশে অভিযান চালিয়ে দুজন এবং নোয়াখালী জেনারেল হাসপাতালে চিকিৎসা নিতে আসা আরো ছয়জনকে আটক করা হয়েছে। আটককৃতদের জিজ্ঞাসাবাদ চলছে। মামলার প্রস্তুতি চলছে।’

বিদেশে কর্মসংস্থান বিষয়ক সেমিনার : নোয়াখালীতে বুধবার প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয় এবং জেলা প্রশাসনের যৌথ উদ্যোগে জেলা প্রশাসকের সভাকক্ষে বৈদেশিক কর্মসংস্থানের জন্য দক্ষতা সচেতনতা শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক তন্ময় দাস। জেলা কর্মসংস্থান অধিদপ্তরের সহকারী পরিচালক আবু ছালেকের সভাপতিত্বে সেমিনারে রিসোর্সপারসন হিসেবে বক্তব্য দেন প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের উপসচিব মো. শাহিন। উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক মো. আব্দুর রউফ, অতিরিক্ত জেলা প্রশাসক আবু ইউসুফ প্রমুখ।

মন্তব্য



সাতদিনের সেরা