kalerkantho

সোমবার। ১৭ জুন ২০১৯। ৩ আষাঢ় ১৪২৬। ১৩ শাওয়াল ১৪৪০

বিভিন্ন স্থানে আনন্দ আয়োজন

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম   

১৪ এপ্রিল, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ১ মিনিটে



চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে পহেলা বৈশাখকে স্বাগত জানাতে ‘নন্দিত স্বদেশ নন্দিত বৈশাখ’ শিরোনামে দিনব্যাপী বৈশাখী মেলা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। বাউল গান, কবিতার আসর ছাড়াও শিক্ষার্থীদের পছন্দের ব্যান্ডদল মাকসুদ ও ঢাকা পরিবেশন করবে গান। ক্যাম্পাসের জারুলতলায় পুতুলনাচ, মুক্তমঞ্চে নাটক, চাকসু চত্বরে বউচি, বুদ্ধিজীবী চত্বরে হাডুডু, বিজ্ঞান অনুষদ চত্বরে লাঠিখেলার পাশাপাশি দিনব্যাপী চলবে বৈশাখী মেলা।

চট্টগ্রাম নগরের ফিশারিঘাট নেভাল-২, পতেঙ্গা সমুদ্রসৈকত এলাকায়ও থাকছে বিভিন্ন আয়োজন। নতুন সাজের পতেঙ্গা সৈকত একসঙ্গে এবার দুই আনন্দ পাবেন ভ্রমণ পিপাসুরা।

নগরের জামালখানে ডা. খাস্তগীর সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণে শিশুমেলার আয়োজনে রয়েছে দিনব্যাপী শিশুদের বর্ষবরণ উৎসব। চতুর্থবারের মতো এই আয়োজন করা হয়েছে। দামপাড়া বাংলাদেশ মহিলা সমিতি স্কুলমাঠেও রয়েছে বর্ষবরণ অনুষ্ঠান।

নগরের পুরনো রেলস্টেশন চত্বরে সুবিধাবঞ্চিত শিশুদের আপনালয় ‘আলোর ঠিকানা’য় থাকছে বর্ষবরণের দিনব্যাপী আয়োজন। বিকেলে সাংস্কৃতিক অনুষ্ঠানে সঙ্গীত পরিবেশন করবেন বিখ্যাত বাউলশিল্পী পাগলা বাবলু। এ ছাড়া আজ কাজির দেউড়ি শিশুপার্ক, আগ্রাবাদ শিশুপার্ক, ফয়’স লেক ও চিড়িয়াখানায় দর্শনার্থীর ঢল নামবে বলে আশা করা হচ্ছে।

মন্তব্য