kalerkantho

শুক্রবার । ১৫ নভেম্বর ২০১৯। ৩০ কার্তিক ১৪২৬। ১৭ রবিউল আউয়াল ১৪৪১     

চট্টগ্রাম শিক্ষা বোর্ড

এবার এইচএসসি পরীক্ষার্থী বেড়েছে ১৯৬৭ জন

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম   

২১ মার্চ, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



আসন্ন এইচএসসি পরীক্ষায় চট্টগ্রাম মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের অধীনে অংশ নিচ্ছে ৯৯ হাজার ৬৫১ শিক্ষার্থী। আগামী রবিবার থেকে প্রতিটি কেন্দ্রে পরীক্ষার সামগ্রী বিতরণের উদ্যোগ নিয়েছে বোর্ড কর্তৃপক্ষ। ১ এপ্রিল সারাদেশে শুরু হচ্ছে এইচএসসি পরীক্ষা।

চট্টগ্রাম মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড কর্মকর্তারা জানান, চলতি বছর ২৬০টি শিক্ষাপ্রতিষ্ঠান থেকে ৪৯ হাজার ৩৬৫ ছাত্র এবং ৫০ হাজার ২৮৬ ছাত্রী এইচএসসি পরীক্ষায় অংশগ্রহণ করবে। মোট পরীক্ষাকেন্দ্র ১০৩টি।

গত বছর চট্টগ্রামে এইচএসসি পরীক্ষার্থীর ছিল ৯৭ হাজার ৬৮৪ জন। এদের মধ্যে ৪৮ হাজার ১১ জন ছাত্র এবং ৪৯ হাজার ৬৭৩ জন ছাত্রী। সেই হিসাবে গত বছরের তুলনায় এবার পরীক্ষার্থী বেড়েছে এক হাজার ৯৬৭ জন।

এ বছর ব্যবসায় শিক্ষা বিভাগ থেকে সবচেয়ে বেশি ৩৮ হাজার ৯৯৪ পরীক্ষার্থী অংশ নেবে। এ ছাড়া মানবিক বিভাগ থেকে ৩৭ হাজার ৮৮১ জন এবং বিজ্ঞান বিভাগ থেকে ২২ হাজার ৬৬২ জন পরীক্ষায় অংশগ্রহণ করবে।

চট্টগ্রাম শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক মো. মাহবুব হাসান জানান, ২৪ মার্চ থেকে প্রতিটি কেন্দ্রে পরীক্ষার সামগ্রী বিতরণ করা হবে। পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন করার জন্য ১০টি বিশেষ ভিজিল্যান্স টিমসহ মোট ৫০টি টিম থাকবে।

মন্তব্য



সাতদিনের সেরা