kalerkantho

রবিবার। ১৭ নভেম্বর ২০১৯। ২ অগ্রহায়ণ ১৪২৬। ১৯ রবিউল আউয়াল ১৪৪১     

যৌতুক-মাদক নির্মূলে সামাজিক আন্দোলন জরুরি : মেয়র

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম   

১১ মার্চ, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



যৌতুক-মাদক নির্মূলে সামাজিক আন্দোলন জরুরি : মেয়র

চট্টগ্রাম নগরের লালদিঘি মাঠে যৌতুক ও মাদকবিরোধী সমাবেশে বক্তব্য দেন সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন। ছবি : কালের কণ্ঠ

পীরে তরিকত আল্লামা আবুল কাশেম নূরীর আহ্বানে সাড়া দিয়ে শনিবার চট্টগ্রাম লালদিঘি মাঠে যৌতুক ও মাদকবিরোধী মহাসমাবেশ অনুষ্ঠিত হয়। আনজুমানে রজভীয়া নূরীয়ার আয়োজনে সমাবেশে প্রধান অতিথি ছিলেন সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন। উদ্বোধক ছিলেন সীতাকুণ্ড আসনের সংসদ সদস্য মুহাম্মদ দিদারুল আলম। মুখ্য আলোচক ছিলেন ইসলামী ফ্রন্ট মহাসচিব মাওলানা এম এ মতিন। বিশেষ অতিথি ছিলেন ড. মাসুম চৌধুরী।

মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেন, ‘যৌতুক ও মাদক আজ জাতীয় সমস্যা হয়ে দাঁড়িয়েছে। এসব সামাজিক কুসংস্কার ও অবক্ষয় প্রবণতা থেকে বাঁচতে হলে জাতীয় জাগরণ ও সম্মিলিত সচেতনতা জরুরি। প্রত্যেকে নিজ নিজ অবস্থান থেকে দায়িত্বশীল ভূমিকা রাখলে যৌতুক ও মাদকের গ্লানি থেকে নিষ্কৃতি মিলবে বলে আশা করা যায়।’

মাস্টার মুহাম্মদ আবুল হোসাইন ও শায়ের মুহাম্মদ মাছুমুর রশিদ কাদেরীর সঞ্চালনায় সমাবেশে স্বাগত বক্তব্য দেন মুহাম্মদ নুরুল হক। অতিথি ছিলেন পীরজাদা গোলামুর রহমান আশরফ শাহ্, আন্জুমান ট্রাস্টের সেক্রেটারি আব্দুর রশিদ দৌলতী, হাজি সৈয়দ মুহাম্মদ সেলিম, মাওলানা সোলাইমান খান রাব্বানী, মাওলানা নুরুল ইসলাম জেহাদী, আল্লামা ইউনুচ রজভী, মাওলানা যুন নুরাইন, মুহাম্মদ এনামুল হক ছিদ্দিকী প্রমুখ।

মন্তব্য



সাতদিনের সেরা