kalerkantho

বুধবার । ১৬ অক্টোবর ২০১৯। ১ কাতির্ক ১৪২৬। ১৬ সফর ১৪৪১       

বাসন্তী চাকমাকে এমপি পদ থেকে অপসারণের দাবি

দ্বিতীয় রাজধানী ডেস্ক   

৪ মার্চ, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



পার্বত্য চট্টগ্রামের সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য বাসন্তী চাকমাকে অপসারণের দাবিতে রবিবার বিভিন্ন স্থানে বিক্ষোভ মিছিল, মানববন্ধনসহ নানা কর্মসূচি পালিত হয়েছে।

গত ২৬ ফেব্রুয়ারি জাতীয় সংসদে পাহাড়ে বসবাসরত বাঙালি ও সেনাবাহিনীকে জড়িয়ে মিথ্যা বক্তব্য দেওয়ার অভিযোগে তাঁর অপসারণ দাবি করা হয়েছে। বিস্তারিত নিজস্ব প্রতিবেদক ও প্রতিনিধির পাঠানো খবরে :

খাগড়াছড়ি : শহরের চেঙ্গী স্কোয়ার এলাকা থেকে সচেতন পার্বত্যবাসীর ব্যানারে বিক্ষোভ মিছিল বের করা হয়। মিছিলটি শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে শাপলা চত্বরে এসে মানববন্ধনে মিলিত হয়। এতে বক্তব্য দেন পার্বত্য অধিকার ফোরামের কেন্দ্রীয় সভাপতি মো. মাঈন উদ্দিন, বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম ছাত্র পরিষদের জেলা সভাপতি মো. জাহিদুল ইসলাম জাহিদ প্রমুখ। পরে একই দাবিতে জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করা হয়।

এদিকে একই দাবিতে গুইমারা ও লক্ষ্মীছড়িতে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন হয়েছে। রবিবার সকালে সচেতন পার্বত্যবাসীর ব্যানারে এ মানববন্ধন হয়। প্রায় ৩০ মিনিটের মানববন্ধন পরে রূপ নেয় বিক্ষোভ মিছিলে। মানববন্ধনে মোকতার হোসেন, সাহাবউদ্দিন, জহির উদ্দিন প্রমুখ বক্তব্য দেন।

বান্দরবান : প্রেস ক্লাব চত্বরে সচেতন পার্বত্যবাসীর ব্যানারে মানববন্ধন করা হয়। পরে জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবরে স্মারকলিপি দেওয়া হয়।

এদিকে লামা প্রধান সড়কে এবং আলীকদম প্রেস ক্লাব চত্বরে  মানববন্ধন কর্মসূচি পালন করা হয়। এ ছাড়া প্রধানমন্ত্রী বরাবরে উপজেলা নির্বাহী কর্মকর্তার মাধ্যমে স্মারকলিপি প্রদান করা হয়। লামায় মানববন্ধন কর্মসূচিতে বক্তব্য দেন সাংবাদিক মোহাম্মদ কামরুজ্জামান, মো. ফরিদ উদ্দিন, মুহাম্মদ কামালুদ্দিন, আবুল কাশেম, থুইনি মং মার্মা, লুলাইং মৌজা হেডম্যান সিংপাস মুরুং, মো. সাখাওয়াত হোসেন, কামরুল ইসলাম কানন ও এম রুহুল আমিন। আলীকদমে স্মারকলিপি পাঠ করেন বিশিষ্ট মুরুং নেতা ইয়োংলক মুরুং। লামা নাগরিক ফোরাম ও আলীকদমে সম্মিলিত ঐক্য পরিষদের ব্যানারে এসব কর্মসূচি পালিত হয়। পরে বিক্ষুব্ধ জনতা বাসন্তী চাকমার কুশপুত্তলিকা দাহ করেন।

মন্তব্য



সাতদিনের সেরা