kalerkantho

বুধবার । ২৩ অক্টোবর ২০১৯। ৭ কাতির্ক ১৪২৬। ২৩ সফর ১৪৪১                 

চবিতে নাট্যোৎসব উদ্বোধন

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় প্রতিনিধি   

১৯ ফেব্রুয়ারি, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



চবিতে নাট্যোৎসব উদ্বোধন

‘মহান মুক্তিযুদ্ধের চেতনায় শাণিত’ স্লোগান নিয়ে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) নাট্যকলা বিভাগের উদ্যোগে ৩য় বারের মতো তিন দিনব্যাপী নাট্যোৎসব শুরু হয়েছে। সোমবার দুপুরে চবি উন্মুক্ত মঞ্চে নাট্যোৎসব উদ্বোধন করেন প্রধান অতিথি উপাচার্য ড. ইফতেখার উদ্দিন চৌধুরী। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন উপ-উপাচায ড. শিরীণ আখতার এবং কলা ও মানববিদ্যা অনুষদের ডিন ড. মো. সেকান্দর চৌধুরী। অনুষ্ঠানে সম্মানিত অতিথি ছিলেন বিশিষ্ট নাট্যব্যক্তিত্ব মামুনুর রশীদ।

উপাচার্য বক্তব্যে বলেন, ‘সৃজন ও মননশীল বিনোদনের অন্যতম একটি মাধ্যম হচ্ছে নাটক। নাটক শুধু বিনোদন নয়; একটি ভালো নাটক নির্মল আনন্দ দানের পাশাপাশি নাট্য শিল্পীরা তাঁদের সৃজনশীল প্রতিভার বিকাশ ঘটিয়ে পরিবার, সমাজ ও রাষ্ট্রের বিভিন্ন অসঙ্গতি তুলে ধরে তা পরিহারের পথ আবিষ্কার করে। তাই নাটককে জীবনের প্রতিচ্ছবি বলা যায়।’

নাট্যকলা বিভাগ জানায়, সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের সহযোগিতায় এ নাট্যোৎসবের প্রথমদিন (সোমবার) হারুন রশীদ রচনা ‘পঞ্চনারী আখ্যান’, শাহরিয়ার হান্নান রচিত ‘ভালোবাসি ভালোবাসি’, আহমদ কবীর রচিত ‘ধানমণ্ডি ৩২ এবং...’ মুনীর চৌধুরী রচিত ‘কবর’ নাটকসমূহ প্রদর্শিত হয়। অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথিদের সম্মাননা ক্রেস্ট প্রদান এবং উত্তরীয় পরিয়ে দেওয়া হয়।

চবি নাট্যকলা বিভাগের সভাপতি ও উৎসব উদযাপন কমিটির আহ্বায়ক শামীম হাসানের সভাপতিত্বে অনুষ্ঠানে আরো বক্তব্য দেন উৎসব নাট্যকলা বিভাগের ড. কুন্তল বড়ুয়া, চবি প্রক্টর মোহাম্মদ আলী আজগর চৌধুরী ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব আলম খোরশেদ প্রমুখ।

মন্তব্য



সাতদিনের সেরা