kalerkantho

বুধবার । ২১ আগস্ট ২০১৯। ৬ ভাদ্র ১৪২৬। ১৯ জিলহজ ১৪৪০

চন্দ্রনাথ পাহাড়ে ছিনতাইকারী চক্রের পাঁচ সদস্য গ্রেপ্তার

সীতাকুণ্ড (চট্টগ্রাম) প্রতিনিধি   

১২ ফেব্রুয়ারি, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



উপজেলার চন্দ্রনাথ ধামের প্রাকৃতিক সৌন্দর্য দর্শনে গিয়ে তিন সেনাসদস্যসহ একদল দর্শনার্থী ছিনতাইয়ের শিকার হওয়ার ঘটনায় দুদিনে পাঁচ ছিনতাইকারীকে গ্রেপ্তার করেছে পুলিশ।

জানা গেছে, গত শনিবার বিকেলে সীতাকুণ্ড পৌরসদরের চন্দ্রনাথ পাহাড়ে স্থানীয় বাসিন্দা সেনাবাহিনীর তিন সদস্য ও তাঁদের কিছু বন্ধু বেড়াতে যান। সেখানে ১০-১৫ জনের ছিনতাইকারীর দল অস্ত্রের মুখে তাঁদেরকে জিম্মি করে বেশ কয়েকটি মোবাইল, নগদ টাকা লুটে নেয়। তবে ছিনতাইকারীদের মধ্যে একজনকে চিনে ফেলেন সেনা সদস্যরা। পরে তার প্রতি নজরদারি রেখে রবিবার রাতে জীবন ত্রিপুরা (১৮) ও  নকুল ত্রিপুরা (২০) কে ছিনতাই করা একটি মোবাইল সেটসহ ধরে ফেলেন তাঁরা। পরে এরা পুলিশের জিজ্ঞাসাবাদে অপরাধ শিকার করে। তাদের দেওয়া তথ্য অনুযায়ী সোমবার পুলিশ আবারও পাহাড়ে অভিযান চালিয়ে আরো তিনজনকে গ্রেপ্তার করে। এ সময় ছিনতাইকৃত পাঁচটি মোবাইল, দুটি খেলনা পিস্তল, লোহার রড, দা, চারটি কিরিচসহ বিভিন্ন সরঞ্জাম জব্দ করা হয়। এরা হলো সাইমং মারমা (২৫), সুরেশ ত্রিপুরা (২৩) ও পাইরুইমাং মারমা (২৭)।

সীতাকুণ্ড থানার ওসি মো. দেলওয়ার হোসেন বলেন, ‘গ্রেপ্তারকৃতরা নিজেদের অপরাধ শিকার করে জানিয়েছে, বহিরাগত এবং স্থানীয় মিলে অন্তত ৫০-৬০ জনের একটি ছিনতাইকারী দল আগামী ৩ মার্চ থেকে শুরু হওয়া শিব চতুর্দশী মেলায় সুযোগ বুঝে গণছিনতাই করার পরিকল্পনা নিয়েছিল।’

মন্তব্য