kalerkantho

সোমবার । ২৬ আগস্ট ২০১৯। ১১ ভাদ্র ১৪২৬। ২৪ জিলহজ ১৪৪০

এই প্রথম নারী এমপি পাচ্ছে খাগড়াছড়ি

খাগড়াছড়ি প্রতিনিধি   

১১ ফেব্রুয়ারি, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



এই প্রথম নারী এমপি পাচ্ছে খাগড়াছড়ি

বাসন্তী চাকমা

প্রথমবারের মতো জাতীয় সংসদে সংরক্ষিত আসনে সংসদ সদস্য পাচ্ছে পার্বত্য জেলা খাগড়াছড়ি। জেলার সাতজনসহ তিন পার্বত্য জেলার ১৭ মনোনয়নপ্রত্যাশীকে পেছনে ফেলে একাদশ সংসদে আওয়ামী লীগের মনোনয়ন পেলেন বাসন্তী চাকমা। শুক্রবার আওয়ামী লীগের সংসদীয় বোর্ডের সভা শেষে তাঁর নাম ঘোষণা করা হয়।

দশম সংসদে রাঙামাটি জেলা মহিলা আওয়ামী লীগের সভানেত্রী ফিরোজা বেগম চিনু সংরক্ষিত নারী সংসদ সদস্য ছিলেন।

বাসন্তী চাকমা কেন্দ্রীয় মহিলা আওয়ামী লীগের নির্বাহী সদস্য। এ ছাড়া তিনি খাগড়াছড়ি জেলা মহিলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও বাংলাদেশ বৌদ্ধ কল্যাণ ট্রাস্টের ট্রাস্টি সদস্য।

নারী সংসদ সদস্য হিসেবে মনোনয়ন দেওয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন বাসন্তী চাকমা। তিনি জানান, তিনি তিন পার্বত্য জেলার সামগ্রিক উন্নয়ন, নারী অধিকার প্রতিষ্ঠাসহ শান্তি-সম্প্রীতির জন্য কাজ করবেন। প্রধানমন্ত্রীর ইচ্ছা ও স্বপ্নের পার্বত্য চট্টগ্রাম গড়ে তোলার অঙ্গীকার ব্যক্ত করেন তিনি।

খাগড়াছড়ি জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক নির্মলেন্দু চৌধুরী জানান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাঁকে সংরক্ষিত আসনে এমপি মনোনয়ন দেওয়ায় জেলা আওয়ামী লীগ আনন্দিত। আগামীতে দুই সংসদ সদস্য মিলে খাগড়াছড়িসহ তিন পার্বত্য জেলার উন্নয়ন, অগ্রগতি ও সম্প্রীতি অব্যাহত রাখতে বিশেষ ভূমিকা রাখবেন বলে আশাবাদ প্রকাশ করেন তিনি।

 

মন্তব্য