kalerkantho

মঙ্গলবার । ১৯ নভেম্বর ২০১৯। ৪ অগ্রহায়ণ ১৪২৬। ২১ রবিউল আউয়াল ১৪৪১     

ফেসবুকে স্কুলশিক্ষিকার আপত্তিকর ছবি প্রচার

খাগড়াছড়িতে সাংবাদিক গ্রেপ্তার

খাগড়াছড়ি প্রতিনিধি   

১৫ জানুয়ারি, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



সামাজিক যোগাযোগ মাধ্যমে এক স্কুলশিক্ষিকার আপত্তিকর ছবি প্রচারের অভিযোগে খাগড়াছড়ি সাংবাদিক ইউনিয়নের সভাপতি ও সদর উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি নুরুল আজমকে গ্রেপ্তার করেছে পুলিশ। সোমবার শহরের শাপলা চত্বর থেকে তাঁকে আটক করার পর আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়। আটক সাংবাদিক নুরুল আজম এসএ টিভি ও বিডিনিউজ টুয়েন্টিফোর ডটকমের জেলা প্রতিনিধি।

পুলিশ জানিয়েছে, সোমবার দুপুরে খাগড়াছড়ির একটি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষিকা তাঁর আপত্তিকর ছবি সামাজিক যোগাযোগ প্রচারের কারণে  ক্ষুব্ধ হয়ে খাগড়াছড়ি সদর থানায় একটি মামলা দায়ের করেন। মামলায় নুরুল আজমকে আসামি করা হয়। মামলার প্রেক্ষিতে দুপুর আনুমানিক দেড়টার দিকে শহরের আদালত সড়ক এলাকা থেকে পুলিশ তাঁকে আটক করে থানায় নিয়ে যান। পরে খাগড়াছড়ির সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট সেঁজুতি জান্নাতের আদালতে হাজির করা হলে সাংবাদিক নুরুল আজমকে জেলহাজতে পাঠানোর নির্দেশ দেন তিনি। এ সময় মামলার তদন্ত কর্মকর্তা বায়েসুল ইসলাম আদালতের কাছে ৭ দিনের রিমান্ড আবেদন করেন।

খাগড়াছড়ির পুলিশ সুপার মো. আহমার উজ্জামান জানান, ডিজিটাল নিরাপত্তা আইন ২০১৮ এর ২৯ ও ৩১ ধারার মামলায় তাঁকে আটক করা হয়েছে। মূলত আপত্তিকর ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচারের কারণে ভিকটিম প্রতিকার চেয়ে থানায় মামলাটি দায়ের করেছিলেন। তিনি জানান, বিষয়টি এখনো তদন্তাধীন। এদিকে সংগঠনের সভাপতি নুরুল আজমকে গ্রেপ্তার করার নিন্দা জানিয়েছে খাগড়াছড়ি সাংবাদিক ইউনিয়ন।

মন্তব্য



সাতদিনের সেরা