kalerkantho

রবিবার। ১৮ আগস্ট ২০১৯। ৩ ভাদ্র ১৪২৬। ১৬ জিলহজ ১৪৪০

ফেনীতে বিএনপি নেতা মানিকসহ ৭ জন জেলে

ফেনী প্রতিনিধি   

১৪ সেপ্টেম্বর, ২০১৮ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



জেলা বিএনপির প্রচার সম্পাদক ও জেলা যুবদলের সাবেক সভাপতি গাজী হাবিব উল্লাহ মানিকসহ ৭ জনকে কারাগারে পাঠিয়েছেন আদালত। গতকাল বৃহস্পতিবার অতিরিক্ত জেলা ও দায়রা জজ আবু হান্নান সোনাগাজীতে ডাকাত-পুলিশ সংঘর্ষের মামলায় এ আদেশ দেন।

সূত্র জানায়, চলতি বছরের ২০ জুলাই রাত ৩টার দিকে সোনাগাজীতে ডাকাত-পুলিশ সংঘর্ষ হয়। ঘটনাস্থল থেকে পুলিশ দুজনকে গ্রেপ্তার করে। পরদিন গাজী মানিকসহ বিএনপি ও সহযোগী সংগঠনের নেতাকর্মীদের আসামি করে পুলিশ মামলা দায়ের করে। উচ্চ আদালত থেকে জামিনের পর বৃহস্পতিবার নিম্ন আদালতে হাজির হয়ে জামিন আবেদন করেন বিএনপি নেতারা। আদালতের বিচারক অতিরিক্ত জেলা ও দায়রা জজ আবু হান্নান জামিন নামঞ্জুর করে গাজী মানিকসহ ৭ জনকে কারাগারে পাঠানোর আদেশ দেন। অন্য আসামিদের মধ্যে শামীম হোসেন, ইমাম, আবু ইউসুফ ও একরাম হোসেনের নাম জানা গেছে।

আসামিপক্ষে আইনজীবী ও জেলা বিএনপির আইন বিষয়ক সম্পাদক ইউসুফ আলমগীর চৌধুরী গাজী মানিকসহ ৭ বিএনপি নেতাকর্মীকে জেল হাজতে প্রেরণের সত্যতা নিশ্চিত করেন। প্রসঙ্গত, এর আগে গত বছরের ৮ জানুয়ারি শহরের শহীদ শহীদুল্লাহ কায়সার সড়কের সমবায় সুপার মার্কেটের সামনে থেকে দলীয় কর্মসূচিতে গ্রেপ্তার হন গাজী হাবিব উল্লাহ মানিক। এরপর একে একে ৬৫টি মামলায় জামিন পান তিনি। ১৬ মাস কারাভোগের পর চলতি বছরের ২৩ এপ্রিল মুক্তি পান।

মন্তব্য