kalerkantho

সোমবার । ২৭ জুন ২০২২ । ১৩ আষাঢ় ১৪২৯ । ২৬ জিলকদ ১৪৪৩

নেটফ্লিক্সের এক ছবিতে

বলিউডের পরের প্রজন্ম

কমিক বইয়ের চরিত্র আর্চি অ্যান্ড্রুজ ও তার বন্ধুদের সেলুলয়েডে নিয়ে আসছে জোয়া আখতার। নেটফ্লিক্স ইন্ডিয়ার হিন্দি ‘দ্য আর্চিজ’-এর টিজারে পাওয়া গেল অমিতাভ বচ্চনের নাতি অগস্ত্য নন্দা, শাহরুখ খানের মেয়ে সুহানা খান ও শ্রীদেবীর মেয়ে খুশি কাপুরকে। বলিউডের পরের প্রজন্ম নিয়ে লিখেছেন প্রিয় পিয়েতা

১৯ মে, ২০২২ ০০:০০ | পড়া যাবে ৩ মিনিটে



বলিউডের পরের প্রজন্ম

‘দ্য আর্চিজ’-এর পোস্টারে অগস্ত্য নন্দা, বেদাং রায়না, ডট, খুশি কাপুর, সুহানা খান, মিহির আহুজা ও যুবরাজ মেন্দা

চলমান স্বজনপ্রীতি বিতর্কের মধ্যেই ১৪ মে এক গাদা ‘স্টার কিড’কে পর্দায় আনার ঘোষণা দিলেন জোয়া আখতার। সেই বিতর্কে ঘি ঢেলেছেন কঙ্গনা রানাওয়াত। এসব স্টার কিডদের ‘আধা সিদ্ধ ডিম’ মনে করেন অভিনেত্রী। অভিযোগ করে বলেন, ইংরেজি উচ্চারণে হিন্দি বলেন এই সব তারকা সন্তানরা, সাধারণ মানুষের জীবন তাঁরা দেখতে পান না, তাই পর্দায়ও তাঁরা থাকেন ভিনগ্রহের প্রাণীর মতো।

বিজ্ঞাপন

তবে সবাই তো আর কঙ্গনা নন, প্রশংসাও ঝরেছে অনেকের কণ্ঠে। এই ছবির খবর প্রকাশ করে ‘ভ্যারাইটি’, ‘হলিউড রিপোর্টার’সহ ভারতের বাইরের বেশ কিছু গণমাধ্যম শিরোনাম করেছে, নেটফ্লিক্সের এক ছবিতে বলিউডের পরের প্রজন্ম। ইনস্টাগ্রামে জোয়াও লিখেছেন তেমনটাই, ‘এবার আর্চি দেশি রূপে নিয়ে আসছি নেটফ্লিক্সে। সঙ্গে বলিউডের নতুন প্রজন্ম। ’ ‘স্টার কিড’দের অভিষেকের দায়িত্ব বলিউডে সচরাচর নিয়ে থাকেন করণ জোহর, এবার করণকে সেই সুযোগ দিলেন না ‘জিন্দেগি না মিলেগি দোবারা’ খ্যাত জোয়া আখতার।

অ্যাকশন মিউজিক্যাল ড্রামা ‘দ্য আর্চিজ’-এর টিজার প্রকাশের পরপরই বলিউড তারকারা শুভেচ্ছার বন্যা বইয়ে দিয়েছেন। সুহানাকে শুভ কামনা জানিয়ে পোস্ট করেছেন স্বয়ং শাহরুখ খান, গৌরী খান ও আরিয়ান খান। অগস্ত্য নন্দাকে নিয়ে লিখেছেন মামা অভিষেক বচ্চন। অবশ্য নানাভাই অমিতাভ টুইট করেও পরে তা অজ্ঞাত কারণে মুছে দেন। জাহ্নবী কাপুর, অর্জুন কাপুরও নিজের ছোট বোনকে নিয়ে টুইট করেছেন।

শাহরুখ খান বরাবরই বলে এসেছেন, পুত্র আরিয়ানের অভিনয়ে খুব একটা মন নেই, অভিনয়ে বরং ভালো করবেন সুহানা। হলোও তাই, অভিনয়ে ভাইয়ের আগেই নেমে পড়লেন সুহানা। শ্রীদেবীও জীবদ্দশায় বলেছিলেন, জাহ্নবীর চেয়েও খুশির মধ্যে বড় অভিনেত্রীর ছায়া দেখতে পান তিনি। খুশির নামে একটি ছবিও প্রযোজনা করেছিলেন বাবা বনি কাপুর। শ্রীদেবী-বনি দুজনই চেয়েছেন, খুশি বড় তারকা অভিনেত্রী হবেন। জাহ্নবী অভিনয়ে এসেছেন আগেই, এবার নামলেন খুশিও। অমিতাভ-জয়া দম্পতির মেয়ে শ্বেতা বচ্চনের মেয়ে নব্য নাভেলি নন্দার আগেই চলে এলেন ছোট ভাই অগস্ত্য নন্দা।

আর্চি কমিকসের বলিউড রিমেকটি মুক্তি পাবে সামনের বছর। গত মাসে সবে শুটিং শুরু হয়েছে, এখনো চলছে। এখানে আর্চি অ্যান্ড্রুজ চরিত্রে আছেন অগস্ত্য, ভেরোনিকা চরিত্রে সুহানা ও বেটি চরিত্রে খুশি। ১৯৬০-এর প্রেক্ষাপটে তৈরি হচ্ছে ছবিটি।

ছবিতে শুধু আর্চি, ভেরোনিকা আর বেটিই নয়, দেখা যাবে রেগি, জাগহেড, মুজ, ডিলটনদের মতো ‘আর্চি’ কমিকসের বাকি জনপ্রিয় চরিত্রদেরও।



সাতদিনের সেরা